কি করবেন, আর কি পড়বেন এই বৈশাখে 0 487

FB_Cover_Pohela_Baishakh

বছর ঘুরে আবারও আসছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। আবারও সময় আসছে রঙের এই উৎসবে নিজের চিত্তকে আরও রঙ্গিন করে তোলার। তাই চলুন জেনে নেই এই পহেলা বৈশাখে আপনারা কি করবেন আর কি পড়বেন।

ঘরোয়া পরিবেশে পহেলা বৈশাখ

অবশ্যই আগেভাগেই নিজে নিজে ঠিক করে ফেলুন এই পহেলা বৈশাখের দিনটি কিভাবে এবং কার কার সাথে উদযাপন করবেন। যদি আপনি ভিড়, যানজট, ধুলোবালি এবং প্রখর রোদ থেকে নিজেকে দুরে রাখতে চান তাহলে, নিজের পরিবারের সাথে কিন্তু পান্তা-ইলিশ অথবা খিচুরি ইলিশ খেয়ে সকালটা শুরু করা যায়। পহেলা বৈশাখ উপলক্ষে প্রায় প্রতিটি টিভি চ্যানেলেই চলে বিশেষ অনুষ্ঠান, পান্তা-ইলিশ খেয়ে পরিবারের সাথে টিভিতে উপভোগ করতে পারেন অনুষ্ঠান গুলো। পান্তা- ইলিশের পর রোদ্র উত্তপ্ত দুপুরে এসি ছেড়ে একটা আরামের ঘুম দিলে কিন্তু খারাপ হয়না। নাহলে, পছন্দের ল্যাপটপে মুভি দেখেও আয়েশ করে কাটিয়ে দিতে পারেন দিনটি।

ও হ্যাঁ, পাঞ্জাবী-পায়জামা বা, সাদা শাড়ি লালা-পাড় পড়ে আপনার মুঠোফোন দিয়ে অথবা, ক্যামেরা দিয়ে আপনার পরিবারের সাথে এই পহেলা বৈশাখের স্মৃতিটি ধারণ করতে ভুলবেন না।

আর আপনার যদি প্ল্যান থাকে এই পহেলা বৈশাখ আপনি আপনার প্রিয়জনদেরকে নিয়ে দিনটি ঘরের বাইরে উদযাপন করবেন এবং নিজেকে রাঙ্গিয়ে তুলবেন বাঙ্গালিয়ানার সব রঙে, তাহলে মনোযোগ দিয়ে পড়ুন নিচের টিপস গুলো।

কি করবেন, কি পড়বেন?

পহেলা বৈশাখে কিন্তু অন্যান্য দিনের মত সাজলে বাঙ্গালিয়ানাটা ঠিক ষোলয়ানা পরিপূর্ণ হয় না। সেক্ষেত্রে যা যা পড়বেন এই পহেলা বৈশাখে,

মেয়েদের জন্যঃ

ঐতিহ্য ধরে রাখতে হলে মসলিন অথবা নেটের  সাদা শাড়ি লালা পাড়, লাল লিপস্টিক, লাল টিপের সাথে খোপা, বেনিতে অথবা, হাতে ফুল আপনাকে শুভ্র ও সতেজ দেখাতে সাহায্য করবে।

অথবা, সাদা, লাল, অথবা, সোনালি রঙের শাড়ির সাথে ম্যারুন লিপস্টিক, লাল চুড়ি, লাল জুতো, লাল হ্যান্ডব্যাগ উৎস্‌বের রঙের সাথে আপনার মিল খুঁজে পেতে সাহায্য করবে।

আপনি যদি শাড়িতে স্বাচ্ছন্দ্যবোধ না করে থাকেন, সেক্ষেত্রে সাদা, লাল, গোল্ডেন রঙের সালোয়ার কামিজ অথবা কুর্তির পড়তে পারেন। তার সাথে, চুলে কার্লার, টংস দিয়ে চুল একটু কা্‌‌র্লি করলে আপনার লুককে আসতে পারে ভিন্ন মাত্রা। অথবা, হেয়ার স্প্রে ব্যাবহার করে মেসি বান ফুটিয়ে তুলতে পারে আপনার সাজকে।

এক্সেসরিজের মধ্যে পড়তে পারেন, গোল্ডেন ঘড়ি অথবা ব্রেসলেট এবং রোদ থেকে সুরক্ষায় সান গ্লাস। সাথে একটু কড়া ধরনের পারফিউম

মেকাপের বেলায়, চোখে হাল্কা মেকআপ আর, পোশাকের রং অনুযায়ী আই লাইনার ব্যাবহার করা উত্তম।

ছেলেদের জন্যঃ

ছেলেদের জন্য অবশ্যই বাঙ্গালীর ঐতিহ্যবাহী পোশাক হচ্ছে পাঞ্জাবী ও পায়জামা। তবে প্রখর রোদের কথা বিবেচনায় রাখলে কালো রঙের পাঞ্জাবী এড়িয়ে যাওয়াটাই ভালো। সাদা পাঞ্জাবী পহেলা বৈশাখের জন্য সর্বউৎকৃষ্ট। এর সাথে চামড়ার স্যান্ডেল, ভেস্ট, ঘড়ি, সান গ্লাস আপনার সাজকে করবে পরিপূর্ণ।

প্রসাধনীর মধ্যে আপনার চুলের জন্য হেয়ার জেল অথবা, ওয়াক্স। আর তার আগের দিন ট্রিমার ব্যাবহার করে আপনার লুককে করুন পারফেক্ট।

প্রসাধনী হিসেবে ব্যাবহার করুন কড়া পারফিউম করলে গরমে সতেজতা বজায় থাকবে।

কিন্তু এত প্রস্তুতি কিভাবে নিবেন?

এবার পহেলা বৈশাখের প্রস্তুতি আপনি নিতে পারবেন ঘরে বসেই। কারণ সানসিল্কের সৌজন্যে  দারাজ আয়োজন করতে যাচ্ছে দেশের সর্বপ্রথম ও সর্ববৃহৎ অনলাইন বৈশাখী মেলা,দারাজ বৈশাখী মেলা ১৪২৩। যেখানে মোবাইল, ইলেক্ট্রনিকস, হোম অ্যাপ্লায়েন্স ও ফ্যাশন পণ্যের উপর থাকবে সর্বোচ্চ ৭০% পর্যন্ত ছাড়। বিস্তারিত জানতে চোখ রাখুন, দারাজ বৈশাখী মেলা ১৪২৩ 

 

Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php