মা দিবস হোক ৩৬৫ দিনই 0 376

daraz-mothers-day

গ্রামের বাড়িতেই কেটেছে স্কুল আর কলেজ জীবনের রঙ্গিন সময়। স্কুলের ব্যাগ কাঁধে অথবা হাতে ক্রিকেট ব্যাট নিয়ে মায়ের সামনে দাঁড়াতাম। শার্টের বোতাম লাগিয়ে দিয়ে মাথার চুল চিরুনি দিয়ে আঁচড়ে দিতেন। মাথা চুলকাতে চুলকাতে দশ টাকার আবদার। খুচরা নেই বলে ওই পঞ্চাশ কিংবা একশ টাকার নোট দিতেন। শর্ত থাকতো, স্কুল বা মাঠ থেকে ফিরে বাকি টাকা ফেরত দেওয়ার। ফেরত দেওয়া হত না আর কখনই। ফেরত দেওয়ার তো প্ল্যানই ছিল না কখনো!

মা ঠিকই সব বুঝতেন। বলতেন না কিছুই। মায়ের স্বতঃস্ফূর্ত ভালোবাসার মোড়কে জড়ানো সময়গুলোকে চাইলেই এখন আর স্পর্শ করা যায় না। বর্ণিল সেই সময়গুলো মাঝে মাঝে রংধনু হয়ে ভেসে ওঠে মনের আকাশে। রঙ্গিন প্রজাপতির মত ডানা মেলা আমার মাকে দেখতে পাই চোখের আয়নায়।

daraz-mothers-day

একদিকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষা; অন্যদিকে টিউশন- এমন ব্যস্ত আর কঠিন সমীকরণে গত কোরবানীর ঈদের পরে আর বাড়িতে যাওয়া হয়নি। প্রায় নয় মাস হয়ে গেলো। বাড়ি যাওয়াই হয় না। মাকে দেখাও হয়না। অস্থিরতায় মনটা কেমন যেন আকুপাকু করে।

 

mothers-day-daraz-bd-2017

পরিচিত কেউ বাড়ি থেকে ঢাকায় এলেই হরেক রকমের খাবার আসে আমার জন্য। মায়ের হাতে রান্না করা তরকারি, গাছের ফলমূল সহ আরও কত কি! মায়ের নিজের হাতে লেখা ছোট্ট চিরকুট। এসব নাকি সব আমার ভাগের! সব কিছু যেন ঠিক মত খাই। খামে মোড়ানো মায়ের দেওয়া অল্প কিছু টাকা। আমার জন্য এ যেন এক গুপ্তধনের সন্ধান। মায়ের এসব ছেলেমানুষি ভালোবাসার কথা ভাবলেই, চোখের কোণে জমে ওঠে বিন্দু বিন্দু জল। মায়ের গায়ে গা লাগিয়ে শুয়ে থাকতে ইচ্ছে করে। কিন্তু পারি না। দূরত্বের ডাণ্ডাবেড়ি আমাদের থামিয়ে দেয় বারবার!

daraz-bd-mothers-day-2017

আমার মা, আমার পৃথিবী

আজ মা দিবস। সারা বিশ্বের বিভিন্ন দেশের মত বাংলাদেশেও প্রতিবছর মে মাসের দ্বিতীয় রোববারকে মা দিবস হিসেবে পালন করা হয়। মায়ের জন্য বিশেষ এই দিনটিতে আমার মতো আপনিও মাকে দিতে পারেন বিভিন্ন ধরণের উপহার। একটু ব্যতিক্রমধর্মী কিংবা মা’কে চমকে দেয়ার মতো কোন উপহার মায়ের হাতে তুলে দিতে পারলে মন্দ কি? সারা বছর মাকে ভালোবাসলেও মায়ের হাতে ভালোবাসার টোকেন স্বরূপ কিছুতো আর তুলে দেয়া হয় না। এই একটি দিনই না হয় দিলেন!

daraz-bd-mothers-day-deal

মা দিবসে প্রতিটি মা’কে দারাজের শুভেচ্ছা

আমাদের যাবতীয় সমস্যার একমাত্র সমাধান মা। তাই মায়ের প্রতি আমাদের ভালবাসার নেই কোন সীমানা, নেই কোন গণ্ডি। তাই এই মা দিবসে সবাই নিজের মায়ের মুখে হাসি ফোটানোর চেষ্টা করুন। আর সাথে থাকছে মা দিবস ২০১৭ উপলক্ষ্যে দেশের সেরা অনলাইন শপিং মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশের বিশেষ কিছু সেরা অনলাইন ডিল।

Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php