সিলেটে হোম ডেলিভারি: ই-কমার্সে নতুন দিগন্ত 0 1051

দেশের সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস daraz.com.bd এবার হোম ডেলিভারি শুরু করল সিলেট ও শ্রীমঙ্গলে। ঢাকা, চট্টগ্রামের বাসিন্দাদের মতোই এখন থেকে সিলেটের বাসিন্দারা পুরোপুরি উপভোগ করতে পারবেন ই-কমার্সের সুবিধা। এখন সিলেটের ক্রেতারাও ঘরে বসেই পেয়ে যাবেন দারাজ থেকে অর্ডার করা পণ্য।

সিলেট-শ্রীমঙ্গলে সহজ অনলাইন শপিং

দারাজের এই সেবার ফলে, সিলেট ও শ্রীমঙ্গল থেকে অনেক নতুন গ্রাহক ই-কমার্স সেবার প্রতি আগ্রহী হবে বলে আশা করা যাচ্ছে। সিলেটে দারাজের হোম ডেলিভারী শুরু হবার মাধ্যমে সিলেট ও শ্রীমঙ্গলের ক্রেতাদের জন্য দারাজ বাংলাদেশের ১ লাখেরও বেশী পণ্যের সংগ্রহ থেকে অনলাইন শপিং করার সুযোগ থাকছে।

best-online-shopping-bangladesh

 

সিলেটে ইন্টারনেট ও ই-কমার্স

সরকারী সংস্থা বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো -এর ২০১৩ সালের জরিপ অনুযায়ী, সিলেট জেলার ইন্টারনেট পেনিট্রেশন এখন ৩০ শতাংশেরও বেশি এবং ২০২১ সাল নাগাদ শতভাগ হয়ে যাবে বলে জরিপে উল্লেখ করা হয়। দেশব্যাপী ই-কমার্স সেবা ছড়িয়ে দেবার এ যুগান্তকারী উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। এ উদ্যোগ গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজে বড় ভূমিকা রাখবে। ২০১১ সালের বাংলাদেশ আদমশুমারী অনুসারে, সিলেটের জনসংখ্যা মোট ৩৫,৬৭,১৩৮ জন। বর্তমানে সিলেটের ৮৬.৯ শতাংশ পরিবার সরাসরি মোবাইল নেটওয়ার্ক ব্যবহার করে। এতোদিন সরাসরি হোম ডেলিভারি চালু না থাকার পরেও বিগত ৬ মাসে দারাজে সারা বাংলাদেশ থেকে আসা অর্ডারের ৩ শতাংশেরও বেশি এসেছে শুধুমাত্র সিলেট থেকে। এখানে মোবাইল ও ই-কমার্স পেনিট্রেশন বাড়ছে প্রতিদিনই। আর তাই মানুষের অনলাইন শপিং ও ই-কমার্স সেবা নেয়ার প্রবণতাও বাড়ছে ক্রমাগত। আর সেই প্রবণতাকে বাস্তবে রূপ দেয়ার লক্ষ্যে দারাজ বাংলাদেশ সিলেটে চালু করল বহুল প্রতীক্ষিত হোম ডেলিভারি সেবা। আর সিলেট ও শ্রীমঙ্গলবাসী প্রথমবারের মত পাচ্ছেন আন্তর্জাতিক মানসম্পন্ন ই-কমার্স সেবা।

easy-online-shopping

হোম ডেলিভারি হবে দেশব্যাপী

দারাজ ইতিমধ্যেই ঢাকার পাশাপাশি বন্দরনগরী চট্টগ্রামেও হোম ডেলিভারি শুরু করেছে এবং এ বছরের মধ্যেই কুমিল্লা, বগুড়া, রাজশাহী, খুলনা, বরিশালসহ আরো ২০টি জেলায় শুরু করতে যাচ্ছে দারাজ বাংলাদেশের সরাসরি হোম ডেলিভারি।

 

daraz-bangladesh-onlineই-কমার্স ছড়াবে প্রত্যন্ত অঞ্চলে

দারাজ বাংলাদেশ চায় অদূর ভবিষ্যতে দেশের প্রতিটি প্রান্তে মানুষের দ্বোরগোড়ায় পণ্য পৌঁছে দিতে। দারাজ বিশ্বাস করে দেশব্যাপী ই-কমার্স সেবা ছড়িয়ে দেবার মাধ্যমে বাংলাদেশের ই-কমার্সের প্রসার ক্রমাগত বাড়বে এবং দেশে ই-কমার্স ক্ষেত্রের ভিত্তি আরও শক্ত হবে, যা বড় প্রভাব ফেলবে জাতীয় অর্থনীতিতে।

best-online-shopping-bangladesh

দূর হবে শহর-গ্রাম অসমতা

বিশ্বায়নের এই যুগে বাংলাদেশের ক্রমবর্ধমান উন্নয়নশীল দেশের প্রত্যন্ত অঞ্চলগুলোতে উন্নয়নের ছোঁয়া দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে দারাজ বাংলাদেশ। দারাজের এই উদ্যোগ অচিরেই শহর ও মফস্বলের মধ্যে পণ্যের সহজপ্রাপ্যতার অসমতা দূর করবে। এখন থেকে অনলাইন শপিং -এ থাকবে না কোন সুবিধার বৈষম্যতা। শহরের মতই সমান সেবা পাবেন মফস্বলের বাসিন্দারা।

ব্যবহার করতে পারেন দারাজের অ্যাপ

Daraz Apps ব্যবহার করেও এখন সহজে মোবাইল থেকে অনলাইন শপিং করা যাবে স্বাচ্ছন্দ্যে। অ্যাপল স্টোর অথবা গুগল প্লে-স্টোর থেকে আজই ডাউনলোড করে নিতে পারেন দারাজ মোবাইল অ্যাপ আর উপভোগ করতে পারেন অনলাইন শপিং বাংলাদেশের যে কোন জায়গাতে বসেই। অ্যাপ ডাউনলোড করলেই পাওয়া যাবে ২৫০ টাকার দারাজ অ্যাপ ভাউচার।

online-shopping-via-mobile

নতুন ক্রেতাদের জন্য দারাজ ভাউচার

দারাজে প্রথমবার শপিং করলে ক্রেতারা পাবেন ২০০ টাকার ভাউচার। আর এজন্য তাঁকে দারাজ নিউজলেটারে সাবস্ক্রাইব করতে হবে। সাথে সাথে তিনি প্রতিনিয়তই পাবেন দারাজের নতুন অফার এবং যে কোন মূল্যছাড়ের আপডেট।

তাহলে আর দেরী কেন? সিলেটবাসী, এখনই ঝাঁপিয়ে পড়ে অনলাইন শপিং শুরু করে দিন দারাজ থেকে।

Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php