রঙে রঙে বসন্ত – ফাল্গুনী সাজ ও পোশাক 0 1247

spring makeup idea

‘আহা, আজি এ বসন্তে, কত ফুল ফোটে। কতো পাখি গায়। আহা আজি এ বসন্তে।’

রবীন্দ্রনাথের গানটি শুনলেই মনে পড়ে বসন্তের কথা। শীতের শুষ্কতা শেষে প্রকৃতিতে চলছে রূপ বদলের পালা, প্রকৃতি সাজতে শুরু করেছে আবারও নতুন রূপে। এই ঋতুরাজ বসন্তকে বরণ করতে শাখে শাখে ফুটবে হরেক রকম ফুল। আর বসন্ত মানেই বাঙালির বাসন্তি রঙের সাজ ও ফুলের মিলনমেলা। সবাই হয়তো বসন্ত বরণের দিনটির জন্য নানা পরিকল্পনা করছেন। কিন্তু কেমন কাপড় পরবেন, কেমন করে সাজবেন তা কি এখনো ঠিক করেছেন? আপনার বাসন্তি সাজের আইডিয়া পেতে ঘুরে আসতে পারেন দারাজ ওয়েবসাইট(daraz.com.bd) থেকে।

ফ্যাশন:

fashion idea for women in spring

ফাল্গুনে নারীদের প্রথম পছন্দ থাকে বাসন্তি কিংবা হলুদ শাড়ি। এখন অবশ্য লাল, কমলা, বেগুনী ও হালকা সবুজ রঙের পোষাকও পরে অনেকেই। শাড়ি, সালোয়ার কামিজ, ফতুয়া, ফ্রক, কুর্তি ও টপস যে যাই পরুক না কেন সবাই চায় নিজেকে সুন্দর করে পরিবেশন করতে। আজকাল সব বয়সী নারীরাই পোশাক-সাজ নিয়ে বেশ সচেতন থাকে। তাছাড়া সারা দিনের ঘোরাঘুরির জন্য বেছে নিতে পারেন আরামদায়ক স্লিপার, ফ্ল্যাট স্যান্ডেল বা অল্প উচ্চতার হিল। আর আপনি যদি হাই হিলে অভ্যস্ত থাকেন তাহলে হাই হিলকেও আপনার সঙ্গী করতে পারেন। নিজের সাজটাকে আরো সুন্দর করতে অবশ্যই ম্যাচিং ব্যাগ, ঘড়ি ও পারফিউম ব্যবহার না করলেই নয়। তাই দেরি না করে বসন্তে আপনার পছন্দের মেয়েদের ফ্যাশন প্রোডাক্টগুলো কেনাকাটা করতে ভিজিট করুন দারাজ।

পুরুষদের জন্য অবশ্য ফাল্গুনে সবসময় পাঞ্জাবিই সেরা। তাছাড়া অনেকেই বিভিন্ন ফ্যাশনের জন্য সেমি লং পাঞ্জাবি অথবা হাফ হাতা শার্ট, পোলো বা টি-শার্ট অথবা কাবুলিও পরতে পছন্দ করে থাকেন। আর সাথে ম্যাচিং স্লিপার, স্যান্ডেল অথবা জুতাতো থাকেই। আর এই সবকিছুর সাথে আপনার আউটফিটটাকে আরো ইউনিক করতে ব্যবহার করতে পারেন ব্র্যান্ডেড পারফিউম, মেনস ওয়াচ এবং সানগ্লাস। তাই দেরি না করে বসন্তে আপনার পছন্দের ছেলেদের ফ্যাশন প্রোডাক্টগুলো কিনে নিতে চেক করতে পারেন দারাজ শপ।

অর্নামেন্ট:

ornaments for spring in bd

এখনকার মেয়েরা একটু সিম্পল গহনা পরতেই পছন্দ করে। কেউ পরে নেকপিস, কেউ হয়তোবা কানের টপ, কেউ আবার নানান রঙের চুড়ি। সৌন্দর্য বৃদ্ধিতে আপানারা চাইলে আরো ব্যবহার করতে পারেন জুয়েলারী সেট, বিভিন্ন ধরনের রিংস, পায়ের নুপুর, ব্রেসলেটস ও স্টাইলিশ সানগ্লাস। বসন্তে আপনার পছন্দের গয়না ও জুয়েলারি কেনাকাটা করতে ভিজিট করতে পারেন দারাজ।

মেকআপ:

makeup tools for spring in bd

সবারই সকাল সকাল বের হতে ইচ্ছে করে তাই দিনের বেলা মেকআপে ভাল একটা ব্র্যান্ডের ফেসপাউডার হালকা করে লাগিয়ে নিতে পারেন। কন্সিলার দিয়ে মুখের ছোটখাটো দাগগুলো ঢেকে দিতে পারেন। মুখে হালকা ব্লাশনও দিতে পারেন। আর সাজের সঙ্গে মিলিয়ে ঠোটে ম্যাচিং কালার লিপস্টিকতো ব্যবহার করতেই হবে। চোখে হালকা আই শ্যাডো অথবা স্মোকি আই করে নিতে পারেন। এক্ষেত্রে ব্ল্যাক, ন্যুড, ব্রাউন, গোল্ডেন, কপার ইত্যাদি কালার গুলো বেশি ভালো লাগে। আর এই সবই আপনি পাবেন দারাজের ওয়েবসাইটে। তাই জলদি জলদি পছন্দের মেকআপ টুল অর্ডার দিয়ে দিন দারাজ থেকে।

 

সাজ সম্পর্কে আরও পড়ুনঃ

কেমন হবে দুর্গা পূজার সাজ?

Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php