৫ টি বিষয় যেটা প্রত্যেক ঈদেই ঘটে থাকে! 0 872

Eid Festival

সবাইকে পবিত্র ঈদের শুভেচ্ছা

বছরের সবচেয়ে উত্সবমুখর সময় নিয়ে আবারো হাজির হতে চলেছে ঈদ! বছরের সবচেয়ে প্রতীক্ষিত এই দিনটিকে ঘিরেই মূলত আবর্তিত হয় আপনার সারা বছরের নানান পরিকল্পনা অনেকটা সুপরিকল্পিত ভাবেই। পরিকল্পনাটি হতে পারে আপনার ঈদের শাড়ি কিংবা পাঞ্জাবি শপিং কে ঘিরে অথবা ঘর সজ্জা সহ অন্যান্য বস্তুনিষ্ঠ সরঞ্জামকে ঘিরেই।

ঈদ সম্পর্কিত এমন ৫ টি আকর্ষণীয় বিষয় আছে যা মূলত ঈদ উৎসবে থাকবেই

ঘর সজ্জাঃ home_decoration-daraz.com.bd

আপনার চারপাশের উত্সবমুখর আমেজ তৈরি করতে প্রথমেই যে বিষয়টি আলোচনায় আসে, সেটি হচ্ছে ঘর সজ্জা। ঘরে ঈদের অনুভূতি এনে দিয়ে এটা আপনার ঘরের চেহারাটাই অনেকাংশে বদলে দিবে। সবচেয়ে ভাল হয়, যদি ঈদের আগের দিনেই সব সাজসজ্জা সম্পন্ন করা যায়। এজন্য শেষ মূহুর্ত পর্যন্ত সবকিছু পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাটা ঈদের আগ মূহুর্ত পর্যন্ত একটি ভাল ধারণা হিসেবে গণ্য হয়।

রন্ধন:

cooking-daraz.com.bd

 

সুস্বাদু খাবার ছাড়া ঈদ যে একেবারেই অসম্পূর্ণ, একথা নির্দ্বিধায় বলা যায়। কিন্তু সবচেয়ে কঠিন বিষয় হয়ে দাঁড়ায় যে কি রান্না করতে হবে, সেটা যৌক্তিক উপায়ে নির্ধারণ করা। এক্ষেত্রে আপনার প্রিয়জনদের কাছ থেকে পরামর্শ নিয়ে ভাল কিছু রান্না করতে পারাটা সবচেয়ে ভাল সমাধান হিসেবে বিবেচ্য হতে পারে। এভাবে তাদের প্রত্যাশাটাও যথাযথভাবে পূরণ হতে পারে। পরিবারের সকল সদস্যদের পছন্দানুসারে বিরিয়ানি, কোরমা, শামি কাবাব ও শির খুরমা সেক্ষেত্রে ঈদের আমেজ খুব ভালভাবেই ধরে রাখতে সক্ষম হবে।

খাদ্যাভ্যাস: food_habit-daraz.com.bd

ঈদ মানেই সুস্বাদু খাবার। এসময় ঘরে-বাইরে, আত্মীয়-স্বজনের বাড়িতে কিংবা বন্ধুদের সাথে আড্ডায় অথবা পার্টিতে সব খানেই থাকে সুস্বাদু খাবারের অবিরত ছড়াছড়ি। আর তাই এসময় খাদ্যাভ্যাসেও তুলনামূলকভাবে সতর্ক থাকাটা অতীব জরুরী। একথা বলার অপেক্ষা রাখে না যে ঈদে  আপনার পরিমিত খাদ্যাভ্যাসে ঈদের আমেজ বহাল থাকবে আরো বহুলাংশে।

ছবি তোলা:

clicking_photo-daraz.com.bd

 

ঈদ বছরে মাত্র দুবার আসে এবং আপনার পরিবারের সদস্যদের সাথে আনন্দঘন মুহূর্তগুলি উদযাপন এবং ভাগ করে নেওয়ার সময় হয়তো এই দুই ঈদেই আসে। আপনি নিশ্চয়ই সেই মুহুর্তগুলোকে সর্বোপরি ক্যাপচার করার সুযোগ কখনোই মিস করতে চাইবেন না। এজন্য ঈদে আপনার চেহারাকে আকর্ষণীয় রাখাটাও আবশ্যক! তাই ঈদ উদযাপন করতে পারেন আনন্দঘন সব মূহুর্তের সাক্ষী হয়ে থেকেই।

সেলামি বা ঈদি সংগ্রহ: eidi-daraz.com.bd

ঈদের সবচেয়ে প্রতীক্ষিত অংশ হয়তো সেলামি বা ঈদি! যে সময়টা সবার জন্যই একটি কাঙ্খিত মূহুর্ত হিসেবে ধরা দিয়ে থাকে। এসময় আপনি যত বেশি আত্মীয়ের সাথে সাক্ষাত করবেন, তত বেশি ঈদির মালিক খুব সহজেই বনে যেতে পারেন। তাই এই সুযোগ নিশ্চয় কেও মিস করতে চাইবেন না। বয়স ভেদে ছোট-বড় সবার ঈদের আমেজ বজায় থাকুক ঈদি বা সেলামি সংগ্রহের মাধ্যমেই। সবাইকে ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক!

Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php