৩০,০০০ টাকার মধ্যে সেরা ৫ টি বাজেট ল্যাপটপ 0 765

Laptop - Daraz.com.bd

daraz logo png (দারাজ লোগো)ল্যাপটপ কেনার কথা ভাবছেন? কিন্তু কম বাজেটে ভালো মানের ল্যাপটপ পাওয়ার ব্যাপারে সন্দিহান? যদি আপনার বাজেট ল্যাপটপ এর দাম ৩০,০০০ টাকা হয়, আর এই দামে কোন ব্র্যান্ডের ল্যাপটপ ভাল হবে, সেটা ভেবে এখনো কোনো কূলকিনারা করতে না পারেন, তবে এই লেখাটি আপনাকে কম দামে ভাল ল্যাপটপ কেনার পথ সুগম করে দিতে পারে।

বাংলাদেশে ল্যাপটপ এর দাম (2019) পর্যালোচনা করলে দেখা যায়, সুলভ মূল্যে ভাল ব্র্যান্ডের ল্যাপটপের জনপ্রিয়তা দারাজে আগের থেকে অনেকাংশেই বৃদ্ধি পেয়েছে। আর ল্যাপটপ বাজার ২০১৯ এর পরিসংখ্যান বলে দেয় দেশের লোকাল মার্কেটে ভালো ল্যাপটপের দাম কিছুটা বেশি রয়েছে। ফলে কম বাজেটে ভাল ল্যাপটপ কিনতে গেলে কিছুটা দুর্ভাবনা হওয়াটাই স্বাভাবিক।  সেক্ষেত্রে দারাজের সেরা ৫ টি বাজেট ল্যাপটপ আপনার জন্য হতে পারে বিশেষ কিছু। 

দারাজ থেকে এক নজরে কম দামে সেরা ল্যাপটপ (২০১৯) দেখে নিন

আসুস এক্স৫৪০ওয়াইএ (ASUS X540YA)

Asus Laptop - Daraz.com.bd

আসুস তার চমৎকার ডিজাইন ও পারফরম্যান্সের ল্যাপটপগুলো দিয়ে ইতিমধ্যেই গ্রাহকদের মন জয় করে নিয়েছে। তাই বিশ্বব্যাপী লাখ লাখ গ্রাহক নিশ্চিন্তে বেছে নেয় আসুসের ডিভাইস। আর আসুস ল্যাপটপ দাম দারাজে এখন স্বল্প পরিসরেই পাবেন। সেক্ষেত্রে দারাজ থেকে কম দামে ল্যাপটপ কিনতে চাইলে আসুস এক্স৫৪০ওয়াইএ মডেলের ল্যাপটপটি হতে পারে চমৎকার পছন্দ। ১৫.৬ ইঞ্চির এইচডি এলইডি ডিসপ্লের ল্যাপটপটিতে রয়েছে ৪ জিবি ডিডিআর ৩ র‍্যাম ও ৫০০ জিবি হার্ডডিস্ক। শেয়ার করা গ্রাফিক্স কার্ডের ঝকঝকে পরিষ্কার গ্রাফিক্সের নিশ্চয়তার সাথে ১.৫০ গিগাহার্জ ক্লকস্পিড ও আধুনিক এএমডি প্রসেসর দিচ্ছে উচ্চগতির পারফরম্যান্স। সাথে থাকছে এভারেজ ব্যাটারি লাইফ।  সবমিলিয়ে বলা যায়- (২৫,০০০)* টাকার ল্যাপটপটি হতে পারে বাজেট ল্যাপটপের মধ্যে একটি চমৎকার পছন্দ।  সাথে আসুসের ভালো মানের পার্টস ও ব্র্যান্ড ভ্যালু তো থাকছেই।

আই-লাইফ জেড এয়ার এইচ২ (I-Life Zed Air H2)Zed Air H2 - Daraz.com.bd

আই-লাইফ ইতিমধ্যেই তার স্বল্প মূল্যের ল্যাপটপগুলো দিয়ে গ্রাহকদের মনোযোগ আকর্ষণ করতে পেরেছে। কম বাজেটে ল্যাপটপ কিনতে চাইলে আই-লাইফ জেড এয়ার এইচ২ মডেলটি হতে পারে আপনার কাঙ্ক্ষিত ল্যাপটপ। ১৪ ইঞ্চির এইচডি ডিসপ্লে, ইন্টেল সেলেরন প্রসেসর, ইন্টেল এইচডি গ্রাফিক্স কার্ড, ১.১-২.৪ গিগাহার্জের ক্লকস্পিড ছাড়াও এতে রয়েছে ১৩৬৬*৭৬৮ রেজুলেশনের ডিসপ্লে ও ৩ জিবি র‍্যাম যা নিশ্চিত করবে পারফরম্যান্সের দ্রুতগতি।  ল্যাপটপে ৫০০ জিবির হার্ডডিস্কের সাথে পাওয়া যাবে নরমাল ব্যাটারি লাইফের নিশ্চয়তা। তুলনামূলক কম দামের ভালো এই ল্যাপটপটি এখন দারাজে মিলবে মাত্র (২১,৫০০)* টাকায়।

আসুস টিপি২০১এসএ (ASUS TP201SA)

Asus Laptop - Daraz.com.bd

আসুসের ল্যাপটপ মানেই বিশেষ কিছু। তাই ৩০,০০০ টাকার মধ্যে সেরা বাজেট ল্যাপটপের মধ্যে টিপি২০১এসএ মডেলটি দিয়ে আবারো জায়গা করে নিলো আসুস। ১১.৬ ইঞ্চির এইচডি এলইডি ডিসপ্লে ও গ্রাফিক কার্ডের ফলে এই ল্যাপটপে পরিষ্কার ঝকঝকে ছবি দেখা যাবে। ১.৬ গিগাহার্জ ক্লক স্পিডের সেলেরন ডুয়াল কোর প্রসেসর ও ৪ জিবি ডিডিআর ৩ র‍্যাম দিচ্ছে ভালো পারফরম্যান্সের নিশ্চয়তা। সাথে মুভি-গান-ছবি প্রভৃতি সংরক্ষণের জন্য থাকছে ১ টেরাবাইট হার্ডডিস্ক ড্রাইভ। ল্যাপটপটির ব্যাটারি লাইফও তুলনামূলকভাবে যথেষ্ট ভালো। বর্তমানে টিপি২০১এসএ মডেলের আসুস ল্যাপটপ দাম মাত্র (২৮,৪৫০)* টাকায় উপভোগ করতে পারবেন দারাজে।

লেনোভো আইডিয়াপ্যাড জি৪০৩০ (Lenovo Ideapad G4030)Lenovo Ideapad - Daraz.com.bd

ল্যাপটপ বিশ্বে লেনোভো একটি প্রসিদ্ধ নাম। লেনোভো ব্র্যান্ডের ল্যাপটপগুলো মূলত পরিচিত তাদের মনকাড়া ডিজাইন, চমৎকার পারফরম্যান্স ও টেকসই হওয়ার জন্য। কম দামে লেনোভোর ল্যাপটপ কিনতে চাইলে আপনার পছন্দের তালিকায় থাকতে পারে লেনোভো আইডিয়াপ্যাড জি৪০৩০ মডেলটি। ১৪ ইঞ্চির এইচডি ডিসপ্লের এই ল্যাপটপে রয়েছে ২.১৬-২.৬৬ গিগাহার্জ ক্লকস্পিডের পেন্টিয়াম কোয়াড কোর প্রসেসর, ৪ জিবি ডিডিআর ৩ র‍্যাম ও  ইন্টেল এইচডি গ্রাফিক্স। ফলে আপনি পাবেন ঝকঝকে ভিডিও ও উচ্চগতির পারফরম্যান্স পাওয়ার সুবিধা। এছাড়া ১.৩ মেগাপিক্সেলের ওয়েব ক্যামেরা, ৫০০ জিবি হার্ডডিস্ক ড্রাইভের সাথে লিথিয়াম-আয়নের ৪ সেলের ব্যাটারি দিচ্ছে দীর্ঘ ব্যাটারি লাইফের সুবিধা। বিখ্যাত ব্র্যান্ড লেনোভোর এই মডেলের ল্যাপটপ এর দাম এখন (২৭,৫০০)* টাকায় পাওয়া যাচ্ছে দারাজে।

লেনোভো আইডিয়াপ্যাড ১১০ (Lenovo Ideapad 110)

Lenovo Laptop - Daraz.com.bd

ভালো ল্যাপটপের মতো বাজেট ল্যাপটপের ক্ষেত্রেও লেনোভোর নাম বিশ্বব্যাপী পরিচিত। তেমনই একটি মডেল হল লেনোভো আইডিয়াপ্যাড ১১০। ১৪ ইঞ্চির এইচডি এলইডি (১৩৬৬*৭৬৮) ডিসপ্লে ও ইন্টেল এইচডি গ্রাফিক্স ৫২০ আপনাকে দেবে ঝকঝকে ছবি-ভিডিওর এক অনন্য অভিজ্ঞতা। সাথে রয়েছে ১ টেরাবাইট হার্ডডিস্ক ড্রাইভ- যাতে আপনি খুব সহজেই প্রিয় মুভি, মিউজিক, পিকচার ও অন্যান্য ডাটা সংরক্ষণ করতে পারবেন। তাছাড়া ২.৩ ক্লকস্পিডসহ ইন্টেল কোর আই৩ প্রসেসর ও ৪ জিবি ডিডিআর৪ র‍্যামের কারণে আপনি পাবেন বেশ উচ্চগতির পারফরম্যান্সের অভিজ্ঞতা। বিল্ট-ইন স্টেরিও স্পিকারে গান শোনা বা মুভি দেখা হবে আরো উপভোগ্য।  আর ৪ সেলের ব্যাটারির কারণে ল্যাপটপটির রয়েছে দীর্ঘক্ষণ ব্যবহারের সুবিধা। এত এত চমৎকার সব ফিচার থাকার পরও ল্যাপটপটি দারাজে পাবেন মাত্র (২৯,৯৯৯)* টাকায়।

daraz bangladesh

কম বাজেটে ল্যাপটপ কেনার ক্ষেত্রে আরও বিস্তারিত তথ্য পেতে এখনি দারাজ (Daraz.com.bd) অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে পারেন। এছাড়া কম দামে ভাল ল্যাপটপ দাম সম্পর্কে অবগত থাকতে যুক্ত থাকতে পারেন দারাজ মোবাইল অ্যাপে।

আরও দেখতে পারেনঃ

সাশ্রয়ী মূল্যে টিভি খুঁজছেন? সেরা ৫ টি টিভি দেখে নিন

বি.দ্রঃ সময়ের সাথে তাল মিলিয়ে ল্যাপটপ এর দাম পরিবর্তিত হতে পারে।*
Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php