কিভাবে দারাজ অ্যাপ থেকে শপিং করবেন? 4 4685

অ্যাপ থেকে সহজ শপিং

daraz logo png (দারাজ লোগো)নতুন দারাজ অ্যাপে শপিং হবে এখন আরো সহজে। কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন দারাজ মোবাইল অ্যাপ হতে পারে অনলাইন কেনাকাটায় আপনার বিশ্বস্ত সঙ্গী। এখন সহজ কিছু ধাপে অর্ডার করলেই আঙ্গুলের ডগায় হাজির হওয়া বিশাল পণ্যতালিকা থেকে আপনার ঘরের দরজায় হাজির হবে পছন্দের সেরা পণ্যটি। বিশেষভাবে জনপ্রিয় দারাজ ক্যাম্পেইন উপলক্ষে দারুণ সব ডিল অপেক্ষা করছে আপনার জন্য, জানতে এখনই ভিজিট করুন বিশ্বের সবচেয়ে বড় অনলাইন শপে।

চলুন একনজরে দেখে নেয়া যাক দারাজ অ্যাপের মাধ্যমে কিভাবে অতি সহজে সারতে পারবেন অনলাইন শপিং

১) আপনার ফোনে যদি এখনও নতুন দারাজ অ্যাপটি না থাকে তবে দ্রুত গুগল প্লেস্টোরের এই ঠিকানায় গিয়ে ইনস্টল করে নিন কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন এই অত্যাধুনিক অ্যাপটি।

daraz-app (দারাজ অ্যাপ)

২) এবার দারাজ অ্যাপটি ওপেন করে উপরের সার্চবার কিংবা ব্যানারের নিচে একেবারে ডান কোণার লাল কালি চিহ্নিত ‘ধরণ’ বা ‘Categories’ মেনুর মাধ্যমে পছন্দের পণ্যটি বেছে নিয়ে ক্লিক করুন।

daraz-app (দারাজ অ্যাপ)

৩) যেখানে আপনার পণ্য ডেলিভারি দেয়া হবে সেই ঠিকানা যদি পরিবর্তন করতে চান, তবে প্রোডাক্ট পেইজে ডেলিভারি অপশনের নিচের দেয়া ঠিকানার পাশে ‘পরিবর্তন করুন’ বা ‘CHANGE’ বাটনে ক্লিক করে সহজেই ডেলিভারির ঠিকানা পরিবর্তন করে নিতে পারেন। তারপর নিচের ‘এখনই কিনুন’ বা ‘Buy Now’ বাটনে ক্লিক করে চেকআউট পেইজে যান।

daraz-app (দারাজ অ্যাপ)

৪) এবার চেকআউট পেইজের নিচের দিকে লাল কালি চিহ্নিত ঘরে ভাউচার কোডটি (যদি থাকে) লিখে ‘প্রযোজ্য’ বা ‘APPLY’ বাটনে ক্লিক করুন। এরপর একেবারে নিচের ‘অর্ডার প্লেস করুন’ বা ‘Place Order’ বাটনে ক্লিক করুন।

daraz-app (দারাজ অ্যাপ)

৫) এবার পেমেন্ট মেথড সিলেকশন পেইজের তিনটি অপশন ‘ক্রেডিট/ডেবিট কার্ড’, ‘বিকাশ’ ও ‘নগদ মূল্যে ডেলিভারি (ক্যাশ অন ডেলিভারি)’-এর মধ্য থেকে নিজের সুবিধানুযায়ী মূল্য পরিশোধের মাধ্যমটি নির্বাচন করুন।

daraz-app (দারাজ অ্যাপ)

৬) নির্বাচিত মেনুর মাধ্যমে নির্দিষ্ট পেমেন্ট পেইজে গেলে একেবারে নিচে ‘এখন পরিশোধ করুন’ বা ‘Pay Now’ বাটন দেখতে পাবেন। ক্যাশ অন ডেলিভারির ক্ষেত্রে সেখানে ক্লিক করলেই আপনার অর্ডারটি সফলভাবে গ্রহণ করে আপনাকে একটি অর্ডার নাম্বার প্রেরণ ও কবে নাগাদ আপনার অর্ডারটি ডেলিভার করা হবে তা জানিয়ে দেয়া হবে। ভবিষ্যতের জন্য অর্ডার নাম্বারটি সংরক্ষণ করুন। সেই সাথে আপনার ফোনে বা মেইলে একটি কনফার্মেশন মেসেজ পৌঁছে যাবে।

daraz-app (দারাজ অ্যাপ)

৭) এছাড়া বিকাশ পেমেন্ট মেথড নির্বাচন করলে পরবর্তী পেইজে আপনার অর্ডারটি গ্রহণ করে একটি রেফারেন্স নাম্বার প্রদান করা হবে। এরপর পেইজের নিচে উল্লেখিত পেমেন্টের নিয়মাবলিসমূহ অনুসরণ করে নিজের মোবাইল থেকে উক্ত রেফারেন্স নম্বরটি ব্যবহার করে বিকাশে পেমেন্ট করুন। 

daraz-app (দারাজ অ্যাপ)

কিংবা ডেবিট অথবা ক্রেডিট কার্ড নির্বাচন করে পরের পেইজে আপনার কার্ডের প্রয়োজনীয় তথ্যাদি দিয়ে কার্ডে অনলাইন পেমেন্ট নিশ্চিত করুন।

daraz-app (দারাজ অ্যাপ)

অভিনন্দন! আপনি সফলভাবে দারাজ বাংলাদেশে পছন্দের পণ্যটি অর্ডার করে ফেলেছেন। এরপর আপনাকে আর শুধু একটা কাজই করতে হবে, পছন্দের পণ্যটি দরজায় টোকা দেবার আগ পর্যন্ত অপেক্ষা। বুঝতেই পারছেন- এবার নিরাপদ অনলাইন শপিং হবে আরো দ্রুত গতিতে, আরো সহজে, দারাজ মোবাইল অ্যাপে। হ্যাপি শপিং !

আরও পড়ুনঃ

দারাজ ডাবল টাকা ভাউচার কিভাবে ব্যবহার করবেন

Previous ArticleNext Article

4 Comments

  1. আমি বলছিলাম যে এটা তো home delivery করে
    কিন্তু এটা মানিকগঞ্জ নামক জায়গায় করবে তো ?! আর এটাতে ক্রেডিট ডেবিট আগেই দিবো কেনো যদি জিনিস না পাই 🙄 আর আগে দেখা হবে জিনিস পাবো তারপর টাকা দিবো 👍

    1. জ্বি, করবে।

      আর প্রোডাক্ট রিসিভ করার পর পে করতে ‘ক্যাশঅন ডেলিভারি’ পেমেন্ট মেথড ব্যবহার করুন।

  2. ভাউচার কোড বলতে কী বোঝায়? এটা প্রেস করার নিয়ম কী? বিস্তারিত বলুন।

    1. সংক্ষেপে ভাউচার কোড হচ্ছে একটি কোড যা পণ্য কেনার সময় ব্যবহার করলে অতিরিক্ত ছাড় পাওয়া যাবে।

      বিস্তারিত জানলে এই পোস্টটি দেখতে পারেন-
      How to Use Daraz Vouchers and Coupon Codes Easily

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php