ছুটি শেষ? কর্মক্ষেত্রে পুনরায় মানিয়ে নিবেন যেভাবে 0 741

back_to_office-daraz.com.bd

লম্বা ছুটি শেষ করে আবারও কাজে ফিরে আসার অপ্রতিরোধ্য অস্বস্তি অধিকাংশ কর্মজীবি মানুষকেই কম-বেশি ভুগিয়ে থাকে। বিভিন্ন উৎসব ও পালা-পার্বনের খুশির আমেজ শেষ করে চিরচেনা কর্ম পরিবেশে আবারও নতুন উদ্যমে কাজ শুরু করতে পারাটা অনেকের জন্যই বেশ কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাঁড়ায়। আর দীর্ঘ বন্ধে অপরিকল্পিত খাওয়া-ঘুম এর অনিচ্ছাকৃত অভ্যাস থেকে হুট করে বের হয়ে আসাটা তো রীতিমত কঠিনই বলা চলে। কিন্তু বাস্তবতা এই যে, আরামের ছুটি শেষ করে ঠিক আগের মতই দৈনন্দিন কাজের তীব্র চাপের সাথে নিজেকে খাপ খাইয়ে নিতে হয়। আর তাই বেশ কিছু পদ্ধতি অনুসরণ করে খুব সহজেই আবার পূর্ণ মনযোগ ও পুলকিত মেজাজে কাজে ফেরা সম্ভব বলে মনে করা হয়।

ছুটি শেষে অফিসে ফেরার পর যেসব বিষয় মাথায় না রাখলেই নয় –

প্রথমেই সচেতন হওয়া দরকার নিয়মতান্ত্রিক খাদ্যাভ্যাসে

প্রাত্যহিক রুটিনমাফিক একটানা কাজ থেকে হালকা অবসরেই আমাদের উপর নানা অনিয়ম ভর করে বসে অনায়াসে। ইচ্ছামত সময়ে খাওয়া, ঘুম অথবা ঘুরে বেড়ানো আপনাকে কিছুটা হলেও অলস করে তুলতে পারে। কিন্তু কাজের সময়ে এসব ইচ্ছাকে প্রচ্ছয় দিলে কাজের ফলাফলেও বেশ বিরূপ প্রভাব পড়তে পারে। তাই সবার আগে লাগাম টেনে ধরা দরকার সমস্ত অনিয়মের, নাহলে কাজে মন বসান হিসেবের বাইরে চলে যেতে পারে। এজন্য ঘুম ও খাবারের তালিকায় চাহিদামত পরিবর্তন আনা যেতে পারে, তাহলে অফিসে প্রথম কর্ম দিবস আপনার মনের মতই হবে।

সহকর্মীদের সাথে সহাস্য মুখে ভাবের আদান-প্রদান করা

লম্বা ছুটি কাটানোর পরে অফিসে ফিরেই কলিগদের সঙ্গে কুশল বিনিময় খুব অল্পতেই আপনার মন ভাল করে দিতে পারে। এতে করে পারস্পরিক সম্মান, ভালবাসা ও সৌহার্দ্যবোধ যেমন বাড়বে, তেমনি একে অপরের প্রতি মানসিক বন্ধনও অক্ষুণ্ণ থাকবে। সামান্য কিন্তু দারুণ এই অভিজ্ঞতাটিই কাজে বাড়তি অনুপ্রেরণা যোগাতে অনেকটা ভাল ভাবেই সক্ষম হবে।

দরকারি কাজগুলোর নির্দিষ্ট তালিকা তৈরী করা

দীর্ঘ বন্ধের পর অফিসে ফিরেই ডেস্কে জমে থাকা কিছু কাজ দেখে কপালে চিন্তার ভাঁজ দেখা যেতে পারে নিতান্তপক্ষেই। সাথে কিছু নতুন কাজ অনতিবিলম্বে হাজির হলেও অবাক হওয়ার কিছু নেই। এক্ষেত্রে বিমর্ষ না হয়ে আগেভাগেই পুরনো ও নতুন কাজের একটি নির্দিষ্ট তালিকা তৈরি করতে পারলে অনাকাঙ্খিত কষ্টের পরিমাণ অনেকাংশেই কমিয়ে আনা সম্ভব। তাতে করে আগের জমানো কাজের শেষ থেকে আবারও নতুন শুরু করতে পারাটা আপনার জন্য অনেক সহজ হবে।

সময়মত ইমেইল ও ম্যাসেজ চেক করা

ইমেইল ও ম্যাসেজ সময়মত মোবাইল অথবা ল্যাপটপ থেকে চেক করতে পারলে জমে থাকা কাজগুলোর একটা পূর্ণাঙ্গ ধারণা পাওয়া যাবে, ফলে ছোট কিংবা বড় কোন কাজই আর হাতছাড়া হওয়ার সুযোগ থাকবে না।

প্রত্যেকটি কাজের সময়সীমায় যথাযথ নজর রাখা

একটানা ছুটির আয়েশি জীবন থেকে ঝটপট বের হয়ে আসাটাও এতটা সহজ নয়, হালকা অলসতায় গুরুত্বপূর্ণ কোন কাজের ডেডলাইন মিস করে ফেলাটা তাই অস্বাভাবিক কোন বিষয় নয়। তবে গুরুত্বের বিচারে কাজ বাছাই করে এগিয়ে রাখতে পারলে নির্দিষ্ট সময়সীমার মধ্যেই কাজ সেরে ফেলা কঠিন কিছু নয়। তবে বাড়তি চাপ এড়িয়ে কাজ শুরু করতে পারলেই ভাল ফলাফল উপভোগ্য হবে অনেকাংশে।

বড় ছুটির পর কর্মক্ষেত্রে এসে প্রথম দিন থেকেই এসব নিয়ম মানতে পারলে কাজ তখন চাপ মনে না হয়ে উপভোগের বিষয় হবে, যেকোন ঝামেলা সঠিক ভাবে সামাল দেওয়াটাও সহজসাধ্য ব্যাপার হবে। তবে এ বিষয়ে আপনার কোন বাড়তি মতামত থাকলে সেটা জানিয়ে দিতে পারেন কমেন্টবক্সে।

Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

World Cup T20 Squads: Bangladesh 0 32

Team Bangladesh:

Bangladesh are going into this year’s T20 World Cup with great confidence. With series victories against Australia and New Zealand securing the 6th spot in the rankings. They will have momentum with them.  Bangladesh will play in Group 1 in this edition of the T20 World Cup.

Player Name Playing Role
Mahmudullah Middle Order Batsman & Captain
Mohammad Naim Sheikh Left Arm Opening Batsman
Soumya Sarkar Opening batsman & All-rounder
Liton Das Wicket Keeper Batsman
Shakib Al Hasan All-Rounder
Mushfiqur Rahim Wicket Keeper Batsman
Afif Hossain Batting All-Rounder
Nurul Hasan Sohan Wicket Keeper Batsman
Mahedi hasan off-Spinning All-Rounder
Nasum Ahmed Left Arm Spinner
Mustafizur Rahman Left-Arm Pacer
Shoriful Islam Left-Arm Pacer
Taskin Ahmed Right Arm Pacer
Mohammad Saifuddin Bowling All-Rounder
Shamim Hossain Batting All-Rounder

Travelling Reserves: Aminul Islam Biplob, Rubel Hossain

World Cup T20 Squads: Australia 0 15

Team Australia:

The boys from down under will be going in with their usual competitiveness in this competition. Their pacers and aggressive batting will be their key to success. The Mighty Australians will be playing in the Group 1 in the World Cup T20 competition.

Player Name Playing Role
Aaron Finch Opening Batsman and Captain
Ashton Agar Left Arm Spinning All-Rounder
Pat Cummins Right Arm Pacer and Vice Captain
Josh Hazlewood Right Arm Pacer
Josh Inglis Wicket Keeper Batsman
Mitchell Mash Batting All-rounder
Glen Maxwell Batting Al-Rounder
Kane Richardson Pace Bowler
Steve Smith Batsman
Mitchell Starc Left Arm Pace Bowler
Marcus Stoinis Batting All-Rounder
Mitchell Swepson Leg Spinner
Matthew Wade Wicket Keeping Batsman
Adam Zampa Leg Spinner
David Warner Opening Batsman

Travelling Reserves: Dan Christian, Nathan Ellis, Daniel Sams.

World Cup T20 Squads : Afghanistan 0 21

Team Afghanistan:

Afghanistan has been a rising force in T20s with a competent group of spinners and hard hitting batsmen. They will be a force to be reckoned with this year. Afghanistan will play in Group 2 in this year’s World Cup.

Player Name Playing Role
Rashid Khan Leg-spinning All Rounder
Mohammad Nabi Off Spin Bowling All-Rounder and Captain
Gulbadin Naib Pace Bowling All-rounder
Hazratullah Zazai Opening Batsman
Usman Ghani Batsman
Asghar Afghan Batsman
Najibullah Zadran Batsman
Hashmatullah Shahidi Batsman
Rahmanullah Gurbaaz Wicket Keeper Batsman
Mohammad Shahzaad Wicket Keeper Batsman
Mujeeb Ur Rahman Off-Break/Mystery Spinner
Naveen Ul Haq Medium pacer
Karim Janat Medium pacer
Hamid Hassan Pace Bowler
Fareed Ahmed Malik Left Arm pacer

Travelling Reserves: Sharafuddin Ashraf, Samiullah Shinwari, Dawlat Zadran, Fazal Haq Farooqi.

Player’s Pick: Shakib Al Hasan Targets the Mystery Box of Daraz 11.11 Sale! 0 114

No. 1 allrounder Shakib Al Hasan is now at 34 with lots of international records and achievements. Most successful cricketer of Bangladesh cricket history, Shakib has already played a 15 years long career with some pretty much untouchable records. As the best allrounder of the world, Shakib has a hundred and five wickets in an innings. He has the 7 times most player of the series awards. Shakib is the first cricketer to have the most wickets in a single ground. Even being a t20 captain, he has the best figures in an innings.

shakib - the world's best allrounder

Player’s Profile – Shakib Al Hasan

  • Full Name: Shakib Al Hasan
  • Also Known as: Saqibul Hasan
  • Born: March 24, 1987, Magura, Jessore
  • Age: 34y 204d
  • Playing Role: Allrounder
  • Batting Style: Left hand bat
  • Bowling Style: Slow left arm orthodox

Shakib’s t20 Career and Records

  • Career Time Span: 2006 – Running
  • Total Matches: 88
  • Total Innings: 87
  • Total Runs: 1763
  • Highest Scores: 84
  • Batting Average: 22.89
  • Strike Rate: 121.41
  • 100s/50s: 0/9

If winning a surprise match is Shakib’s job, then the ultimate surprise of your most desirable mystery box can be found in daraz online shopping. To win the mystery box along with the other attractive shopping deals, keep eyes on the Daraz app on the 11th November. See you there at the world’s biggest sale day Eleven Eleven.

“If winning a surprise match is my job, you are yet to get a surprise from the Mystery Box. See you on 11th November at World’s biggest sale day 11.11. Download the Daraz app now.” – Shakib Al Hasan

As an online shopper, you may eagerly wait for the best online shopping deals online. And to fulfil this demand with a boom, 11.11 sale of daraz can be considered as the best of the best online shopping campaign. Just like the number 1 cricket all rounder of the world Shakib Al Hasan expresses his hunger for the ICC T20 World Cup 2021. Buy the Bangladesh Cricket Jersey online at the best price.  Check the Schedule of Bangladesh t20 World Cup to roar with Bengal Tigers.

css.php