করোনা থেকে বাঁচতে যে ৫ টি সামগ্রী আপনার এখনই দরকার! 2 1288

বর্তমান বিশ্বের সবচেয়ে বেশি আতঙ্কের কারন করোনা ভাইরাস এখন বিদেশ বিভূঁইয়ে বাংলাদেশে হানা দিতে শুরু করেছে। এমন ভয়ানক পরিস্থিতে পর্যাপ্ত সতর্কতা কিংবা সচেতনতার অভাবে মূল্য দিতে হতে পারে একেকটি মূল্যবান জীবনের। তাই নিজেকে সহ পরিবারের সকল আপনজনকে এই বিপজ্জনক করোনাভাইরাস থেকে সুরক্ষিত রাখতে এখন দরকার এমন কিছু সামগ্রী, যেগুলো দামে যেমন সস্তা, গুণে তার থেকে বেশি কার্যকরী।

করোনা সুরক্ষায় অতি গুরুত্বপূর্ণ ৫ টি সামগ্রী দেখে নিন একনজরেঃ

সাবান সহ অন্যান্য জীবাণু নাশক

buy soap from daraz.com.bd

 

 

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে করোনা ভাইরাস থেকে বাঁচতে হলে নিজের ঘরই এখন সবচেয়ে উপযুক্ত আশ্রয়স্থল। তবে এই ঘর ও এর সংশ্লিষ্ট আসবাবপত্র যদি জীবাণু মুক্ত না থাকে, তাহলে বিপদের আশঙ্কা বেড়ে যায় বহুলাংশে। তাই নিজের বাসা ও আশেপাশের জায়গা জীবাণু মুক্ত রাখতে চাই ভাল মানের অ্যান্টিসেপ্টিক তরল, যা আপনাকে ও পরিবার-পরিজনকে সকল ভাইরাস থেকে সুরক্ষা দিয়ে যাবে। প্রয়োজনে মানসম্মত সাবান ব্যবহার করেও নিজেকে জীবাণু মুক্ত রাখতে পারেন।

হ্যান্ড স্যানিটাইজার

buy hand sanitizer from daraz.com.bd

 

 

 

ধরুন আপনি কাজ শেষে বাসায় ফেরত আসলেন অথবা কর্মস্থলে বা যেকোন নতুন পরিবেশে গেলেন, বাইরে যেকোন বস্তুর সংস্পর্শে আপনার হাতে অসংখ্য জীবাণুর আক্রমণ হয়ে থাকবে। বস্তুত করোনা ভাইরাস ঠিক এভাবেই মানুষ থেকে মানুষে ছড়িয়ে থাকে। তাই প্রতিবার ঘরে ঢোকার সাথে সাথেই একটি হ্যান্ড স্যানিটাইজার বা হ্যান্ড র‍্যাব আপনার জন্য খুবই দরকার।

হ্যান্ড ওয়াশ

buy hand wash from daraz.com.bd

 

 

 

 

আপনি যদি বাসাতেও থাকেন, বিভিন্ন সময়ে বিভিন্ন বস্তু ধরার ফলে আপনার হাতে করোনার উপস্থিতি মোটেও অস্বাভাবিক কিছু নয়। ঠিক একারনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ভাষ্য মতে হ্যান্ড ওয়াশ ব্যবহারের মাধ্যমে কিছুক্ষণ পর পর অন্তত ২০ সেকেন্ডের মত সময় নিয়ে খুব ভাল ভাবে দুই হাত কবজি পর্যন্ত ধুতে হবে।

 

>>যেভাবে করোনার প্রতিরোধ আপনিও করতে পারবেন খুব সহজে<<

হ্যান্ড গ্লাভস

order hand gloves from daraz.com.bd

 

 

 

 

নিজেকে সন্তোষ জনক পর্যায়ে সুরক্ষিত রাখার জন্য এখন এক জোড়া হ্যান্ড গ্লাভস মোটামুটি যথেষ্ট। এক্ষেত্রে সার্জিক্যাল হ্যান্ড গ্লাভস সহ বিভিন্ন উন্নত মানের হ্যান্ড গ্লাভস আপনার চাহিদার তালিকায় থাকতে পারে।

টিস্যু পেপার

order tissue paper from daraz.com.bd

 

 

 

যেকোন মূহুর্তে হাঁচি বা কাশির সময়ে হাতের কাছে টিস্যু পেপার থাকাটা এখন খুব বেশি দরকার। বিশেষ করে হাঁচি-কাশির শিষ্টাচার অনুসারে টিস্যু দিয়ে নাক ও মুখ চেপে ধরাটা উত্তম, যার কারনে আপনার জীবাণু বাইরে খুব বেশি ছড়াতে পারবে না। তবে মনে রাখতে হবে একটা টিস্যু কোন ভাবেই একবারের অধিক ব্যবহার উপযোগী নয়।

ঘরে থাকুন, নিরাপদ থাকুন

আরও পড়তে পারেন,

>>করোনার লক্ষণ চেনার উপায় কি এবং এর প্রতিকার কি?<<

Ready to download the Daraz App?

Previous ArticleNext Article

2 Comments

  1. Lot of thanks to Jake Maa & Alibaba Corporation for their cooperation for Bangladesh. Hope they’ll continue their spreading hand to Bangladeshi people in the following days.
    Thanks Daraz.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php