কোয়ারেন্টিনে যে ৭টি মজার ওয়েবসাইট সঙ্গী হতে পারে আপনার (পর্ব-১) 0 539

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ছড়িয়ে পড়ছে কোভিড-১৯ বা করোনা ভাইরাস। যেহেতু এই মারাত্নক ভাইরাসটি সহজেই মানুষে মানুষে সংক্রমণ ঘটাতে পারে- তাই নিজের ও আশেপাশের সবার নিরাপত্তার কথা বিবেচনা করে আমাদের উচিৎ খুব জরুরি প্রয়োজন ছাড়া বাসার বাইরে না বের হওয়া বা নিজ নিজ ঘরে কোয়ারেন্টিনে থাকা। কোয়ারেন্টিন মানে হচ্ছে বিচ্ছিন্ন থাকা। কিন্তু বর্তমান ডিজিটাল যুগে আমাদের সুযোগ আছে বিচ্ছিন্ন থেকেও ইন্টারনেটের মাধ্যমে সময় কাটানোর। তাই বিরক্ত বা হতাশ না হয়ে অনলাইনের বিভিন্ন মজার ও আজব ওয়েবসাইট এর মাধ্যমে নিজেকে চাঙ্গা রাখতে পারেন।

চলুন এক নজরে দেখে নেওয়া যাক কোয়ারেন্টিনে থেকে সুন্দর সময় কাটানোর মতো ১০টি অসাধারণ ওয়েবসাইট-

1) A Soft Murmur

asoftmurmur

এই ওয়েবসাইটটি ভিজিট করে আপনি ঘরে থেকেও ঘুরে আসতে পারেন সৈকত, ভিজতে পারেন বৃষ্টিতে, কিংবা আগুনের পাশে বসে শুনতে পারেন ঝিঁঝিঁ পোকার ডাক। এখানে থাকা বিভিন্ন শব্দ যেমন বৃষ্টি, বাতাস কিংবা বজ্রপাতের শব্দ সহ বিভিন্ন প্রাকৃতিক শব্দ মিলিয়ে সৃষ্টি করতে পারবেন দারুণ একটা পরিবেশ।

ভিজিট করতে ক্লিক করুন এখানে

2) Touch Pianist

touchpianist

টাচ পিয়ানিস্ট ওয়েবসাইটে ভিজিট করে খুব সহজেই হয়ে উঠতে পারেন সুরের জাদুকর। এজন্য আপনাকে পিয়ানো বাজানো জানতে হবে না, বরং নিজের কীবোর্ডে আঙ্গুল চালিয়েই তৈরী করতে পারবেন অসাধারণ সুরের দারুণ কোলাহল।

ভিজিট করতে ক্লিক করুন এখানে

3) Pixel Thoughts

এই ওয়েবসাইটটির দাবি, এটি আপনাকে ৬০ সেকেন্ড বা এক মিনিটে মেডিটেশন এর মাধ্যমে মন থেকে স্ট্রেস বা টেনশন কমাতে সাহায্য করে। এজন্য আপনার একটি বিরক্তিকর চিন্তা লিখতে হয় সাইটটিতে। কতটুকু কাজ করে তা আপনি নিজেই পরীক্ষা করে দেখতে পারেন।

ভিজিট করতে ক্লিক করুন এখানে

>> জেনে নিন করোনা ভাইরাসের কারণ, লক্ষণ ও প্রতিকার <<

4) Zoom Quilt

এই ওয়েবসাইটটিতে ঢুকলে মনে হবে কোনো একটা রূপকথার জগতে ঢুকে পড়েছেন। এনিমেশনে তৈরী করা এই রূপকথার দুনিয়া আপনাকে টেনে নিয়ে যাবে আরো গভীরে। একসময় আপনার মনে হওয়া স্বাভাবিক যে এর বোধহয় কোনো তল নেই। এখুনি সাইটটিতে গিয়ে নিজের চোখে দেখে আসতে পারেন।

ভিজিট করতে ক্লিক করুন এখানে

5) Quick Draw

quickdraw

সময় কাটানোর জন্য দারুণ একটি ওয়েবসাইট গুগলের কুইক ড্র। এখানে আপনাকে বিভিন্ন কিছু আঁকার জন্য বলা হবে, সময় ২০ সেকেন্ড। এই ২০ সেকেন্ডের মধ্যে আপনি যা আঁকবেন সেটা অনুমান করতে থাকবে ওয়েবসাইটের যান্ত্রিক ভয়েস। আপনার আঁকা ভালো হলে সে অনুমান করে ফেলবে আপনাকে কি আঁকতে বলা হয়েছিলো।

ভিজিট করতে ক্লিক করুন এখানে

6) Windows 93

windows 93

কেমন ছিলো ২৫ বছর আগের কম্পিউটারের উইন্ডোজ ইউজার ইন্টারফেস। এখন আধুনিক উইন্ডোজ ১০ এর যুগে সেটা জানার আর কোনো উপায় নেই- আপনি চাইলেও সেই অপারেটিং সিস্টেম ব্যবহার করতে পারবেন না। কিন্তু এই ওয়েব সাইটে গেলে আপনি সহজেই ব্রাউজারের ভেতর দেখতে পাবেন উইন্ডোজ ৯৩। চাইলে গেইম বা পেইন্টও করতে পারবেন। তো আর দেরি কেন- ভিজিট করে এখুনি টাইম মেশিনে চড়ে বসুন।

ভিজিট করতে ক্লিক করুন এখানে

7) Bandura

টাচ পিয়ানোর মতোই দারুণ একটি ওয়েবসাইট। যারা মিউজিক ভালোবাসেন তারা ঘন্টার পর ঘন্টা কাটিয়ে দিতে পারবেন এই সাইটে। এটি মূলত ইউক্রেনের একটি ঐতিহ্যবাহী বাদ্যযন্ত্র বান্দুরা’র অনলাইন সংস্করণ। এখানে আপনি কীবোর্ড, মাউস বা টাচের সাহায্যে সহজেই সৃষ্টি করতে পারবেন অতুলনীয় সুর। একবার ভিজিট করলে যে কেউই এই বাদ্যযন্ত্রের প্রেমে পড়তে বাধ্য।

ভিজিট করতে ক্লিক করুন এখানে

দারুণ ফানি এইসব ওয়েব সাইটে ভিজিট করে কোয়ারেন্টিনে থাকার সময়টাও আপনি উপভোগ করতে পারবেন পুরোদমে। তাই এখন বিরক্তিকে আনন্দে বদলে ফেলুন খুব সহজেই।

এছাড়া আরো পড়তে পারেন,
কোয়ারেন্টিনে সময় কাটানোর দারুণ ৭টি ওয়েবসাইট (পর্ব-২)
করোনা প্রতিরোধে যে ৫টি সামগ্রী আপনার এখনি দরকার!

Ready to download the Daraz App?

Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php