কোয়ারেন্টিনে যে ৭টি মজার ওয়েবসাইট সঙ্গী হতে পারে আপনার (পর্ব-২) 0 184

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ছড়িয়ে পড়ছে কোভিড-১৯ বা করোনা ভাইরাস। যেহেতু এই মারাত্নক ভাইরাসটি সহজেই মানুষে মানুষে সংক্রমণ ঘটাতে পারে- তাই নিজের ও আশেপাশের সবার নিরাপত্তার কথা বিবেচনা করে আমাদের উচিৎ খুব জরুরি প্রয়োজন ছাড়া বাসার বাইরে না বের হওয়া বা নিজ নিজ ঘরে কোয়ারেন্টিনে থাকা। কোয়ারেন্টিন মানে হচ্ছে বিচ্ছিন্ন থাকা। কিন্তু বর্তমান ডিজিটাল যুগে আমাদের সুযোগ আছে বিচ্ছিন্ন থেকেও ইন্টারনেটের মাধ্যমে সময় কাটানোর। তাই বিরক্ত বা হতাশ না হয়ে অনলাইনের বিভিন্ন মজার ও আজব ওয়েবসাইট এর মাধ্যমে নিজেকে চাঙ্গা রাখতে পারেন।

চলুন এক নজরে দেখে নেওয়া যাক ঘরে বসেও সুন্দর সময় কাটানোর মতো ১০টি অসাধারণ ওয়েবসাইট-

1) News of Future

news of future

আপনি যদি বর্তমান সময়ের করোনা ভাইরাস সংশ্লিষ্ট খবর দেখতে দেখতে বিরক্ত থাকেন কিংবা বিভিন্ন বিরক্তিকর গুজবের হাত থেকে রেহাই পেতে চান- তবে আপনার জন্যই এই ওয়েবসাইট। এটাকে নিকট ভবিষ্যতের একটি নিউজ পোর্টাল বলা যায়- তাই মহাকাশ জয়ের কিংবা নতুন নতুন আবিষ্কারের কথা জানতে এখুনি ভিজিট করতে পারেন এই কাল্পনিক খবরের সাইটইটি।

ভিজিট করতে ক্লিক করুন এখানে

2) Kick Ass

kick ass

এটি একটি ওয়েবভিত্তিক এপ। Launch Kick Ass নামক লাল বাটনে ক্লিক করলে ওয়েবসাইটের ওপর ক্ষুদে একটি ফায়ারিং স্পেসশিপ হাজির হবে। এই স্পেসশিপটি দিয়ে আপনি ওয়েবসাইটটিকের ভেঙ্গেচুরে ফেলতে পারবেন। তাছাড়া এটি বুকমার্ক করে অন্যান্য ওয়েবসাইট ধ্বংসের খেলাতেও মেতে উঠতে পারবেন খুব সহজে।

ভিজিট করতে ক্লিক করুন এখানে

3) Endless Horse

endless horse

নাম শুনেই বুঝতে পারছেন অসীম এক ঘোড়া নিয়ে কারবার এই ওয়েবসাইটের। খুবই সাধারণ এই সাইটে ভিজিট করলেই একটা ঘোড়াকে দাঁড়িয়ে থাকতে দেখবেন। এবং আপনি যত নিচেই নামেন না কেন পুরো ঘোড়াটাকে দেখতে পারবেন না।

ভিজিট করতে ক্লিক করুন এখানে

>> জেনে নিন করোনা ভাইরাসের কারণ, লক্ষণ ও প্রতিকার <<

4) Staggering Beauty

 

staggeringbeauty

অদ্ভুত এই ওয়েবসাইটে আপনি আজব ধরণের একটি ওয়েব টয়ের দেখা পাবেন। দুই চোখ বিশিষ্ট ওয়েভি টয়টাকে নিজের খেয়াল খুশিমতো নাড়াতে পারবেন। কিন্তু বেশি ঝাঁকাঝাঁকি করলেই… বাকীটা জানতে ভিজিট করুন মজার এই ওয়েব সাইটটি।

ভিজিট করতে ক্লিক করুন এখানে

5) Koalas To The Max

 

দারুণ এই ওয়েবসাইটে ভিজিট করলে প্রথমেই আপনার নজরে আসবে একটি বড় বৃত্ত। কিন্তু টাচ করলে বা মাউস দিয়ে স্পর্শ করলেই এই বৃত্ত থেকে তৈরী হবে চারটি ছোট বৃত্ত। এরকম চারটি করে বৃত্ত তৈরী করতে থাকলে আপনার চোখে পড়বে কিউট একটি কোয়ালার উপর।

ভিজিট করতে ক্লিক করুন এখানে

6) Cat Bounce

cat-bounce

এই ওয়েবসাইটে ভিজিট করলেই আপনি কিছু বেড়ালকে উপর থেকে পড়ে ড্রপ খেতে দেখবেন। চাইলে আপনি এই টু-ডি বিড়ালগুলোকে ছুঁড়ে ফেলতে পারেন। আবার বিড়ালের বৃষ্টিও উপভোগ করতে পারেন একটা বাটন চেপে।

ভিজিট করতে ক্লিক করুন এখানে

7) Rainy Mood

rainy mood

বৃষ্টির শব্দ কে না পছন্দ করে? এই ওয়েবসাইটে আপনি খুব সহজেই বৃষ্টির ঝুম শব্দ শুনতে পাবেন। পড়ালেখা, রিলাক্সেশন কিংবা মেডিটেশনের জন্য দারুণ একটি কাজের ওয়েবসাইট এটি। একবার ভিজিট করলে যে কেউই প্রেমে পড়তে বাধ্য।

ভিজিট করতে ক্লিক করুন এখানে

দারুণ ফানি এইসব ওয়েব সাইটে ভিজিট করে কোয়ারেন্টিনে থাকার সময়টাও আপনি উপভোগ করতে পারবেন পুরোদমে। তাই এখন বিরক্তিকে আনন্দে বদলে ফেলুন খুব সহজেই।

এছাড়া আরো পড়তে পারেন,
কোয়ারেন্টিনে সময় কাটানোর দারুণ ৭টি ওয়েবসাইট (পর্ব-১)
করোনা প্রতিরোধে যে ৫টি সামগ্রী আপনার এখনি দরকার!

Ready to download the Daraz App?

Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php