সহজেই আপনার গাড়ির ব্যবসার প্রসার করুন অনলাইনে 0 172

অনলাইন ব্যবসাই হচ্ছে বিজনেসের ভবিষ্যৎ। এবং বর্তমান লকডাউন পরিস্থিতিতে মানুষ অনলাইন কেনাকাটাতেই আগ্রহী হচ্ছে বেশি। ক্রেতা এবং বিক্রেতা উভয়ই অনলাইন প্ল্যাটফর্মের গুরুত্ব অনুধবন করতে পারছেন- যা তাদের আরো আগ্রহী করে তুলছে।

আপনার যদি অনলাইনে গাড়ি বিক্রির ব্যবসা থাকে এবং আপনি যদি সেটা বাড়াতে চান তাহলে অবশ্যই আপনাকে একটা ভালো স্ট্র্যাটেজি ফলো করতে হবে- যা আপনার অনলাইন অটোমোটিভ ই-কমার্স স্টোরের ভিজিটর ও বিক্রি বাড়াতে সাহায্য করবে।

কি হতে পারে আপনার ব্যবসায়িক কৌশল? চলুন আলোচনা করা যাক।

অনলাইনে নিজের উপস্থিতি জানান দিন

ইন্টারনেটের এই যুগে অনলাইনে নিজের উপস্থিতি পার্থক্য গড়ে দিতে পারে। এটা উম্মোচন করতে পারে আপনার ব্যবসার বিভিন্ন সম্ভাবনার ক্ষেত্রও। এছাড়া বর্তমান তরুণ প্রজন্মের কাছে যে ব্যবসা অনলাইনে খুঁজে পাওয়া যায় না তার কোনো অস্তিত্ব নেই।

আর এজন্য আপনার একটি ওয়েবসাইট থাকাটাই যথেষ্ট নয়- আপনাকে এর ইন্টারফেসকে গ্রাহকবান্ধব ও এর ডিজাইনকে করতে হবে আকর্ষণীয়। আপনার ওয়েবসাইটের সুন্দর ডিজাইন ও লেআউট গ্রাহক আকর্ষণে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

আপনার ওয়েবসাইটের এসইও উন্নত করুন

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন (এসইও) সার্চ ইঞ্জিনগুলিতে আপনার ওয়েবসাইটের র‌্যাঙ্কিং উন্নত করতে সহায়তা করে। উদাহরণস্বরূপ, যখন কেউ গুগলে “সস্তায় গাড়ি মেরামত” অনুসন্ধান করেন, তখন সার্চ রেজাল্টে বেশ কয়েকটি ফলাফল উপস্থিত হয়। আপনার ওয়েবসাইটটি কি সেরা ৫ এ কিংবা গুগলের প্রথম পাতায় প্রদর্শিত হয়? যদি না হয় তবে এসইও এটাকে উন্নত করতে সাহায্য করতে পারে!

এসইও গুরুত্বপূর্ণ কারণ গবেষণায় দেখা যায় যে গুগল সার্চের ৭০% অনুসন্ধান প্রথম পৃষ্ঠার ফলাফলগুলোতে ক্লিক করার মাধ্যমে শেষ হয়। সুতরাং ভালো র‌্যাঙ্কিং করা ওয়েবসাইটগুলিতে ক্লিক বেশি আসার সম্ভাবনা থাকে।

অনলাইনে নিজের উপস্থিতি জানান দিন

ওয়েবসাইট ছাড়াও, অনলাইন গাড়ি ব্যবসার জন্য আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাকাউন্টগুলি তৈরি করার বিষয়টিও বিবেচনা করা উচিত। অন্তত সেরা তিনটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এই ক্ষেত্রে আপনার বিবেচনায় আসতে পারে: ফেসবুক, ইনস্টাগ্রাম এবং টুইটার।

এটি ইন্টারনেটে আপনার অনলাইন ব্যবসাকে বিনামূল্যে বিজ্ঞাপনের সুযোগ দেবে। আর যদি আপনি টাকা খরচ করে বিজ্ঞাপনে যান, তবে আপনি নির্দিষ্ট শ্রেণীর গ্রাহকদের টার্গেট করা ছাড়াও বিভিন্ন সুবিধা লাভ করতে পারেন। সোশ্যাল মিডিয়া আপনার পরিচিতি অনেক দূর পর্যন্ত বাড়িয়ে তুলতে পারে- যা আপনার অনলাইন ব্যবসাকে লক্ষ লক্ষ গ্রাহকদের আরো কাছে পৌঁছানোর সুযোগ করে দেয়।

অগ্রিম অ্যাপয়েন্টমেন্টের সময়সূচী

যখন গ্রাহকরা কোনও পরিষেবা পেতে আসে, তাদের পরবর্তী অ্যাপয়েন্টমেন্টের তারিখগুলো আগেই নির্ধারিত করুন। যদি কেউ এয়ার কন্ডিশনার ঠিক করতে আসে, তাদের আবার আসার তারিখ দিন যাতে আপনি আবার তাদের এসি-টি পরীক্ষা করতে পারেন।

ক্লায়েন্টদের মনে করিয়ে দিন যে গাড়ির সার্ভিসিং কোন এককালীন কাজ নয়। এটি একটি চলমান প্রক্রিয়া এবং আপনি তাদের গাড়িগুলো সবচেয়ে ভালো অবস্থায় রাখতে সাহায্য করবেন।

রেফারেল করার জন্য উৎসাহ দিন

মুখের কথা এখনও বিজ্ঞাপনের অন্যতম সেরা রূপ। ৯২% গ্রাহক বলেছেন যে তারা অন্য যে কোনও কিছুর চেয়ে অন্যের অভিজ্ঞতা শোনাকে বেশি গুরুত্ব দেন। কিন্তু আপনার গ্রাহকদের আপনার সার্ভিসটি সম্পর্কে পরিচিতদের জানানোর জন্য বলাটা যথেষ্ট নাও হতে পারে।

এর জন্য অন্য অনেকভাবেই আপনি তাদের উত্সাহিত করতে পারেন। উদাহরণস্বরূপ- আপনার গ্রাহকের নাম এবং যোগাযোগের তথ্য কোনও ফর্মে সংরক্ষণ করুন এবং তাদের জানান যে এরপর যদি কোনও ক্রেতা এসে তাদের নাম উল্লেখ করে তবে পুরাতন গ্রাহকেরা বিনামূল্যে তেল পরিবর্তন বা অন্য কোন ধরণের ডিসকাউন্ট পেতে পারে। খুব দ্রুতই এটি আপনার মোটরগাড়ি দোকানে আসা গ্রাহকদের সংখ্যা বৃদ্ধি করবে।

ক্রেতাদের রিভিউ করতে উত্সাহিত করুন

ইতিবাচক কাস্টমার রিভিউ সর্বদা নতুন গ্রাহকদের আকর্ষণ করতে সহায়তা করে। সম্ভাব্য গ্রাহকরা সব সময় দোকান বাছাই করার আগে কারণ অনুসন্ধান করে এবং এই ক্ষেত্রে আগের রিভিউগুলো তার সিদ্ধান্ত গ্রহণে একটি বড় ভূমিকা পালন করে।

তাই গ্রাহকদেরকে আপনার ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে ইতিবাচক প্রতিক্রিয়া জানাতে উৎসাহিত করুন। এটি আপনার অনলাইন স্টোরে নতুন ক্রেতা টানার ব্যাপারে একটি দারুন কৌশল হবে!

আপনার ব্যবসাকে আরও সম্প্রসারিত করুন দারাজ সেলার প্রোগ্রামের সাথে

দারাজ সেলার মৈত্রী প্রোগ্রাম আপনাকে দিচ্ছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস দারাজের অংশীদার হওয়ার সুযোগ- যার ফলে আপনি পাবেন লক্ষ লক্ষ ক্রেতার মাঝে আপনার ব্যবসাকে পৌঁছে দেয়ার দারুন সুযোগ।

কিভাবে দারাজে সেলার হবেন

আপনি যদি দারাজে সহজেই অনলাইন গাড়ির দোকান খুলতে চান কিংবা কিভাবে দারাজে নিজের কার বিজনেস শুরু করবেন তা জানতে চান, তবে দারাজ সেলার সাইনআপ পেইজে ভিজিট করে সহজ পদ্ধতিতে রেজিস্ট্রেশন করলেই হয়ে যাবেন একজন দারাজ সেলার।

দারাজ সেলার মৈত্রী প্রোগ্রামের সুবিধা গুলো কি কি?

আপনি যদি নিজের ব্যবসাকে প্রসারিত করতে চান এবং নিজেকে একজন সফল বিক্রেতা হিসেবে দেখতে চান, তবে দারাজ সেলার প্রোগ্রামটি হতে পারে আপনার সেরা সুযোগ।

দেশের বৃহত্তম অনলাইন শপ দারাজের বিভিন্ন সুযোগ সুবিধা গ্রহণ করে আপনার ব্যবসাটি অল্প সময়ের মধ্যেই নতুন উচ্চতায় পৌঁছাতে সক্ষম হবে। এছাড়া দারাজ সবসময় নতুন ক্রেতাদের প্রশিক্ষণ, প্রয়োজনীয় জ্ঞান ও বিভিন্ন টুলস দিয়ে তাদের ব্যবসা পরিচালনার দক্ষতা বৃদ্ধিতে ভূমিকা রাখতে সবসময় সচেষ্ট।

চলুন দেখে নেয়া যাক দারাজ সেলার হওয়ার সুবিধাগুলো-

  • আপনি খুব সহজেই পৌঁছে যাবেন বাংলাদেশের লক্ষাধিক গ্রাহকের মাঝে
  • দারাজের এক্সপ্রেস সাইন আপ আপনাকে দেবে মাত্র দুই দিনে দারাজে নিজের ব্যবসা শুরু করার সুযোগ
  • বিভিন্ন অ্যানালিটিকস টুলের মাধ্যমে নিজের ব্যবসাকে আরো সমৃদ্ধ করতে পারবেন
  • কোন প্রকার লিস্টিং ফি নেই। শুধুমাত্র আপনার পণ্য বিক্রি হলেই কমিশন দিবেন।
  • আপনার গ্রহণকৃত অর্ডারের বিশ্বস্ত ও দ্রুতগতির শিপিং
  • সময়মতো ও নিরাপদে পেমেন্ট হাতে পাবার নিশ্চয়তা
  • এছাড়া আপনার জন্য থাকছে ২৪/৭ ঘন্টার দারাজ সেলার সাপোর্ট
Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php