হেয়ার স্ট্রেইটনার কেনার পূর্বে যে ৬ টি বিষয় অবশ্যই মনে রাখবেন 0 93

এখনকার দিনে হেয়ার স্ট্রেইটনার ব্যবহার করেন না এমন নারী খুঁজে পাওয়া কঠিন। কিন্তু অনেকেই হেয়ার স্ট্রেইটনার কেনার আগে সেটি তার চুলের উপযোগী কিনা এটা সম্পর্কে সচেতন থাকেন না। ফলে ভুল হেয়ার স্ট্রেইটনার কিনে চুলের ক্ষতি করেন। চুলের জন্য সঠিক ও ভালো হেয়ার স্ট্রেইটনার কেনার আগে কিছু বিষয় মনে রাখা দরকার।

চলুন জেনে নেয়া যাক চুলের যত্নে সঠিক হেয়ার স্ট্রেইটনারটি কিভাবে বেছে নেবেন-

১) চুলের ধরণ

প্রথমেই নিজের চুলের ধরণের দিকে মনোযোগ দিতে হবে। কারণ সবার চুলে সব রকমের হেয়ার স্ট্রেইটনার একইরকম কাজ করে না। যেমন- আপনার চুল যদি পাতলা হয় তাহলে আপনার হেয়ার স্ট্রেইটনারটিকে অবশ্যই কোঁকড়া চুলের স্ট্রেইটনারের মতো হলে হলে চলবে না। এক্ষেত্রে চুলের ক্ষতি হওয়ার সম্ভবনা বেশি- ঠিক যেমন কোঁকড়া চুলে আপনার স্ট্রেইটনারটি সহজে কাজ করবে না।

happy hair GIF by AwesomenessTV

২) হেয়ার স্ট্রেইটনার প্লেটের ধরণ

হেয়ার স্ট্রেইটনার কেনার আগে সবার আগে স্ট্রেইটনার প্লেটের ধরণ সম্পর্কে ভালোভাবে জেনে নিতে হবে। চুলের ধরণ অনুযায়ী সঠিক প্লেটযুক্ত হেয়ার স্ট্রেইটনার বেছে নেয়া উচিৎ। পাতলা ও হালকা কোঁকড়া চুলের জন্য সিরামিক প্লেটের স্ট্রেইটনার সবচেয়ে উপযোগী। চুল নাজুক হলে টরমালিন সিরামিক প্লেট ব্যবহার করতে পারেন। ঘন চুলের জন্য টাইটানিয়াম প্লেটের স্ট্রেইটনার বেশি উপযোগী। অন্যদিকে এলুমিনিয়াম প্লেট ব্যবহার না করাটাই চুলের জন্য উত্তম।

>> আকর্ষণীয় সালোয়ার কামিজ কালেকশন ২০২০ <<

৩) হেয়ার স্ট্রেইটনার প্লেটের আকার

চুলের দৈর্ঘ্য ও ঘনত্ব বুঝে সঠিক প্লেট সাইজের হেয়ার স্ট্রেইটনার নির্বাচন করতে হবে। ঘন ও লম্বা চুলের জন্য চওড়া প্লেটের হেয়ার স্ট্রেইটনার দিয়ে কম সময়ে সহজেই চুল সোজা করা যায়। আবার যাদের চুল তুলনামূলক ছোট তাদের জন্য কম চওড়া প্লেটের স্ট্রেইটনার বেশি উপযোগী।

Getting Ready On Tour GIF by Taylor Janzen

৪) তাপমাত্রা নিয়ন্ত্রণ

অনেকেই ভাবে হেয়ার স্ট্রেইটনার যত গরম হবে, ততই ভালো। কিন্তু বেশি তাপমাত্রা আপনার চুলের ক্ষতি করে। অতিরিক্ত গরমে খুব পাতলা চুল পুড়েও যেতে পারে। কাজেই তাপমাত্রা নিয়ন্ত্রণের বিষয়ে যথেষ্ট সতর্ক থাকতে হবে। তাই চুলের ধরণ অনুযায়ী সেরা মানের তাপমাত্রা নিয়ন্ত্রক হেয়ার স্ট্রেইটনারটি ব্যবহার করতে হবে।

৫) হেয়ার স্ট্রেইটনারের আকার

যেহেতু আপনি নিজের চুলে ব্যবহার করবেন, তাই হেয়ার স্ট্রেইটনারটি ধরতে যাতে অসুবিধা না হয় এমন আকারের স্ট্রেইটনার নির্বাচন করুন। এক্ষেত্রে কেনার আগে হ্যান্ডেলটি ভালোভাবে খেয়াল করুন। বেইয়ারা চুলের জন্য যেমন দরকার বড় মাপের স্ট্রেইটনার। আবার যদি চুলের সামান্য কোঁচকানো ভাব ঠিক করতে চান, তা হলে ছোট মাপের হেয়ার স্ট্রেইটনারই ভালো।

Hair Wig GIF by Silky Saks LLC

৬) ব্র্যান্ডের হেয়ার স্ট্রেইটনার

মনে রাখবেন- চুল খুবই সংবেদনশীল। তাই নিম্নমানের হেয়ার স্ট্রেইটনার ব্যবহার করে নিজের চুলের ক্ষতি করার ব্যাপারে সতর্ক থাকা উচিৎ। সেক্ষেত্রে ভালো ব্র্যান্ডের হেয়ার স্ট্রেইটনার অধিক নিরাপদ। দেশের বৃত্তকম অনলাইন শপ দারাজ বাংলাদেশে (daraz.com.bd) ভিজিট করে সহজেই জানতে পারবেন কেমেই, ফিলিপস, প্যানাসনিক হেয়ার স্ট্রেইটনার সহ সেরা ব্র্যান্ডের হেয়ার স্ট্রেইটনার দাম ২০২০ সালের আপডেটেড মূল্যতালিকা অনুযায়ী। তাই কম দামে ভালো হেয়ারস্টেইটনার কিনতে চাইলে আজই ভিজিট করে দেখে নিন সাধ্যের মধ্যে সেরা হেয়ার স্ট্রেইটনার ও হেয়ার ড্রায়ার।

তাহলে আর দেরি কিসের? এখনি ঘরে বসে চুলের যত্নে সেরা হেয়ার স্টেইটনারটি কিনে হয়ে উঠুন আরো আকর্ষণীয় চুলের অধিকারী ও হয়ে উঠুন আত্নবিশ্বাসী- প্রতিদিন।

এছাড়া আরো দেখতে পারেন,
ফ্যাশনে সেরা ৫টি পাঞ্জাবি ব্র্যান্ড

Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php