করোনাভাইরাস প্রতিরোধে যেসব বিষয়ে সতর্ক হওয়া এখন সবচেয়ে বেশি জরুরী 0 1468

বহির্বিশ্বে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস এখন বাংলাদেশের জন্যও অতি আতঙ্কের কারন হয়ে উঠেছে। সর্বশেষ তথ্যানুসারে দেশে কয়েকজনের দেহে এই মরনঘাতি ভাইরাসের প্রমাণও মিলেছে। যদিও এখন পর্যন্ত পাওয়া তথ্য মতে ভাইরাসটি নিয়ে এত বেশি আতঙ্কিত হওয়ার কিছু নেই, তবুও অনাকাঙ্খিত যেকোন সমস্যা এড়াতে বিশেষ কিছু প্রতিরোধ ব্যবস্থা গ্রহণের মাধ্যমেই ভয়ানক এই ভাইরাস থেকে রেহাই পাওয়া সম্ভব।

করোনাভাইরাস প্রতিকারের কিছু সহজ উপায় জেনে নেওয়া যাক ;

১। নিয়মমাফিক হাত ধোয়া

করোনার ভয়াবহ গ্রাস থেকে বাঁচতে কিছুক্ষণ পর পর খুব ভালভাবে হাত ধুতে হবে, যেহেতু হাতের সংস্পর্শে যেকোন কিছু থেকেই এই জীবাণু মহামারি আকারে ছড়িয়ে পড়তে পারে। তাই সাবান অথবা হ্যান্ডওয়াশ দিয়ে ভাল করে হাত ধোয়ার ফলে জীবাণু থেকে সুরক্ষা অনেকাংশেই পাওয়া সম্ভব।

২। হাঁচি-কাশিতে সতর্ক থাকা

সর্দি-কাশিতে আক্রান্ত ব্যক্তি থেকে যতটা সম্ভব দূরে থাকার চেষ্টা করুন। অসুস্থ ব্যক্তির হাঁচি বা কাশি থেকে নির্গত ড্রপলেট থেকেই করোনাভাইরাস সবচেয়ে বেশি ছড়িয়ে থাকে। এছাড়া কারোর সাথে শুভেচ্ছা বিনিময়ে সতর্কতা স্বরূপ হাত মেলানো থেকে দূরে থাকতে পারেন। এক্ষেত্রে অবশ্য হ্যান্ড গ্লাভস কার্যকরী ভূমিকা পালন করতে পারে।

৩। নিজেকে রক্ষায় সচেতন হওয়া

অতি জরুরী কোন কাজ না থাকলে ঘরে অবস্থান করাই ভাল। ঘরের বাইরে অবশ্যই ফেস মাস্ক ব্যবহার করতে হবে। সবসময় হ্যান্ড স্যানিটাইজার সাথে রাখাটা সচেতনতার একটা বড় অংশ হতে পারে।

protect yourself from coronavirus - daraz.com.bd

৪। সঠিক স্বাস্থ্যবিধি মানা

হাত দিয়ে নাক-মুখ খোঁচান থেকে বিরত থাকতে হবে। চোখ সহ মুখমন্ডলকে হাতের সংস্পর্শ থেকে দূরে রাখতে টিস্যু পেপারের ব্যবহার বাড়াতে হবে সর্বক্ষেত্রে। হাঁচি-কাশির সময়ে হাতের কবজি অথবা কনুই দিয়ে মুখ আলতো করে চেপে ধরলে অপরজনের ক্ষতির আশংকা কমে যাবে অনেকাংশে।

৫। খাবারে সাবধানতা অবলম্বন করা

সব ধরণের কাঁচাবাজার সামগ্রী বিশেষ করে শাকসবজি ভাল করে ধুয়ে রান্না করতে হবে। আর মাছ, মাংস যথেষ্ট সিদ্ধ করেই রান্না করা বাধ্যতামূলক। এমনকি ডিম পর্যাপ্ত সিদ্ধ অথবা ভাজি করেই গ্রহণ করা শ্রেয়। ফলমূল খাওয়ার আগে ভাল করে ধুয়ে নিন, পর্যাপ্ত পরিমাণে পানি পান করুন এবং ডাক্তারের পরামর্শ অনুসারে ঔষধ সেবন করুন। 

৬। ভ্রমণে সতর্ক হওয়া

যেসব দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রবণতা এখন সবচেয়ে বেশি, সেসব দেশে ভ্রমণের কোন প্ল্যান থাকলে তা অতিসত্ত্বর বাতিল করে ফেলা একান্তই কাম্য। 

>>হ্যান্ড ওয়াশ ও হ্যান্ড স্যানিটাইজার সহ যাবতীয় হ্যান্ড কেয়ার সামগ্রী দেখুন এই লিঙ্কে<<

⇒ যে ৪ টি স্থানে সতর্ক না থাকলেই নয়ঃ

  • লিফটে
  • কর্মক্ষেত্রে
  • গণপরিবহনে
  • গণজমায়েতে

করোনায় অতি মাত্রায় আতঙ্ক আর নয়, প্রয়োজনীয় সচেতনতায় এখন সবচেয়ে প্রয়োজন বলে গণ্য হয় !

করোনাভাইরাস সম্পর্কে আরও জানুন এই পোস্টে ⇓

>>কিভাবে বুঝবেন আপনি করোনাভাইরাসে আক্রান্ত?<<

Ready to download the Daraz App?

Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

How to Check Your Mobile SIM Number (Any Operator) 6 30193

Don’t know how to check mobile number from sim? Read these step-by-step methods to get your mobile number from your sim with a number check code for Teletalk, Grameenphone, Robi, Airtel and Banglalink.

Nowadays remembering your own number is a hidden challenge. No blame for that. We have several SIM cards from different mobile operators e.g. Grameenphone, Robi, Airtel, Banglalink and Teletalk. Inserting an old sim into your new handset and wondering what is your mobile number- it’s a common scenario these days. This setback bothers more when there is no account balance in your phone- calling someone to check your number doesn’t work either then.

In this article, we will cover all sim number check code including Grammenphone, Robi, Banglalink, Teletalk, Airtel SIM number check code 2021. So if you are surfing the internet to know how to check airtel number bd 2021 or any other operator’s SIM number, then this post is exactly what are you looking for.

Let’s have a look at this complete quick guide to knowing your mobile SIM number check USSD code-

Mobile Operator
USSD Code for SIM Number Check
Grameenphone Number Check Code 2021 (017 or 013)
*2# or *111*8*
Robi Number Check Code 2021 (018)
*140*2*4#
Airtel Number Check Code 2021 (016)
*121*7*3#
Banglalink Number Check Code 2021 (019)
*511#
Teletalk Number Check Code 2021 (015)
*551#

>> 10 Useful Tips On How to Extend Phone Battery Life <<

How To Check Grameenphone Number 2021

To Check Grameenphone Mobile Number, Dial Grameenphone number check code *2# or *111*8* for Grameenphone SIM number check.

>> Check Registered SIM Under Your NID <<

How To Check Robi Number 2021

To Check Robi Mobile Number, Dial Robi number check code *140*2*4# for Robi SIM number check.

How To Check Airtel Number 2021

To Check Airtel Mobile Number, Dial Airtel number check code *121*7*3# for Airtel SIM number check.

How To Check Banglalink Number 2021

To Check Banglalink Mobile Number, Dial Banglalink number check code *511# for Banglalink SIM number check.

How To Check Teletalk Number 2021

To Check Teletalk Mobile Number, Dial Teletalk number check code *551# for Teletalk SIM number check.

You can check various types of essential SIM accessories at Daraz.com.bd.

You may also Like: Top 5 Best Smartphones Under 30000 in Bangladesh 2021

Trendy Fashion Items for Men and Women at Daraz Fashion Week 2021! 0 207

Mark your calendars and make space in your closet as Daraz brings you the biggest online fashion haul, the Daraz Fashion Week 2021 sale campaign! 

Find the online shopping spree online and a discount-galore with exclusive deals on Daraz for this fashion week! 

So, upgrade your wardrobe as you like hassle-free from your home and set the trend all at one place as Daraz Fashion Week is all about igniting your inner fashion diva! 

Not sure what to buy? Here are all the clothes and accessories from the top trending brands at the Daraz Fashion Week you’re bound to love! 


Tops & Kurties

Make your own fashion statement of the season with some these trendy tops and kurtis that are a must-have for the fashion haul!

buy kurti dress from daraz.com.bd

Pants & Trousers

Can’t go wrong with pairing up your tops and kurtis with the best matching bottoms? Shop from a range of pants, denims, trousers, palazzos and so much more from the best selling brands!

Free Size Linen Trouser Pant

buy ladies trouser pant from daraz.com.bd

 

High Waisted Button Slim Fit Jeans

 

buy ladies jeans pants from daraz.com.bd
 

Trendy Stylish Kurti

 
buy new kurti from daraz.com.bd

 

 

Men’s T-Shirts and Polo Shirts

Style yourself with the latest fashion trend for men 2021! Go for contrasts or choose the perfect match to make your outfit stand out.

Men’s Polo Shirt

buy men's polo shirts from daraz.com.bd

Men’s T-Shirt

buy men's lotto t-shirts from daraz.com.bd

Men’s Jeans and Gabardine Pants

Dark Blue Denim Jeans Pant

buy lotto jeans pants from daraz.com.bd

Light Grey Gabardine Pant for Men

buy men's gabardine pants at daraz.com.bd

So, head over to Daraz BD now and stock up on the latest fashion trends now!

উপহারের জন্য বেছে নিন সেরা মানের ছেলেদের হাত ঘড়ি 0 1052

বাংলাদেশে ছেলেদের হাতের ঘড়ি ও মেয়েদের ঘড়ি এর চাহিদার সাথে সাথে বাড়ছে নানা ডিজাইন ও দামের রিস্টওয়াচের কালেকশন। এখন দেশের যেকোন প্রান্ত থেকেই আপনি সংগ্রহ করতে পারবেন নিজের পছন্দমতো ডিজাইনের ট্রেন্ডি হাতঘড়ি। বিশেষ করে দেশের বৃহত্তম অনলাইন শপ দারাজ থেকে সহজেই দেখেশুনে কিনতে পারবেন পছন্দের ঘড়িটি। অপেক্ষাকৃত সাশ্রয়ী মূল্যের পাশাপাশি হাতঘড়ির ছবি দেখে কিনতে পারবেন সেরা মানের ঘড়িটি। যেকোন রকমের সমস্যায় রয়েছে ৭ দিনের ইজি রিটার্ন পলিসি- অর্থাৎ ৭ দিনের মধ্যে বদলে নিতে পারবেন ঘড়িটি। ক্যাশ অন ডেলিভারিসহ বিভিন্ন নির্ভরযোগ্য সহজ পেমেন্ট মেথডের মাধ্যমে একেবারে নিশ্চিন্তে সেরা হাতঘড়িটি কিনতে তাই এখনই ভিজিট করতে পারেন দারাজ বাংলাদেশে। এছাড়া দারাজ ফ্যাশন উইক ক্যাম্পেইনে ভিজিট করে এখন আরো সহজেই কিনতে পারবেন পছন্দের ঘড়ি সহ সকল ধরণের ফ্যাশন পণ্য।

চলুন এক নজরে দেখে নেওয়া যাক প্রাইসরেঞ্জ অনুযায়ী বাংলাদেশে ছেলেদের হাত ঘড়ির সেরা ব্র্যান্ডগুলো-

১) নেভি ফোর্স (Naviforce)

 

নেভি ফোর্স এর ঘড়ি ছেলেদের বর্তমান ফ্যাশনের এক দারুন অনুষঙ্গ। আপনি যদি চান একটি অভিজাত ঘড়ি আপনার আউটলুকে নতুন মাত্রা যোগ করুক তবে নেভি ফোর্স ঘড়ি হতে পারে আপনার সেরা পছন্দ।

(কিনতে এখানে ক্লিক করুন)

 

২) ক্যাসিও (Casio)

Casop watch - daraz.com.bd

 

ক্যাসিও ঘড়ির নাম কে না জানে? টেকসই ও দীর্ঘস্থায়ী ঘড়ির নাম মনে করলেই অনেকের মাথায় প্রথম যে নামটি আসে সেটি ক্যাসিও। দারুন ডিজাইনের আরামদায়ক ক্যাসিও ঘড়ি স্টাইলিশ পুরুষদের পছন্দের তালিকায় শীর্ষস্থানে রয়েছে।

(কিনতে এখানে ক্লিক করুন)

 

৩) টাইটান (Titan)

Titan watch - daraz.com.bd

 

স্টাইলিশ তরুণ থেকে শুরু করে অভিজাত এক্সিকিউটিভ- সব ধরনের পুরুষের কাছেই দারুণ জনপ্রিয় টাইটান ব্র্যান্ডের ঘড়ি। স্টাইলিশ ও ফ্যাশনেবল টাইটান ঘড়ি সহজেই মন জয় করে নিতে পারে অন্যদের যা আপনাকে করে তোলে অনন্য।

(কিনতে এখানে ক্লিক করুন)

 

৪) কারেন (Curren)

Curren - daraz.com.bd

 

ফ্যাশন সচেতন তরুণদের প্রথম পছন্দ কারেন (Curren) ব্র্যান্ডের ঘড়ি। দারুণ সব ডিজাইন, ফিনিশিং ও উন্নত মানের ম্যাটেরিয়াল দিয়ে তৈরি কারেন ঘড়ি খুব সহজেই আপনাকে আলাদা করে তুলতে পারে অনেকের মধ্যে।

(কিনতে এখানে ক্লিক করুন)

 

>> অনলাইনে সাশ্রয়ী মূল্যে শাড়ির সেরা কালেকশন <<

৫) এসকেমেই (SKMEI)

skmei watch - daraz.com.bd

 

ফ্যাশন সচেতন আউটলুকে বৈচিত্র আনতে এসকেমেই ঘড়ির জুড়ি মেলা ভার। স্টাইলিশ ডিজাইন কোয়ালিটি ফিনিশিং ও পড়তে আরামদায়ক হওয়ায় তরুণদের মধ্যে ব্যাপক জনপ্রিয় এই ঘড়ি। 

(কিনতে এখানে ক্লিক করুন)

 

৬) লুইস উইল (LouisWill)

LouisWill watch - daraz.com.bd

 

দাম ও মানের সেরা সমন্বয়ের জন্য স্টাইলিশ তরুণদের পছন্দের তালিকার প্রথম দিকেই থাকে লুইস উইল ঘড়ি। স্টাইলিশ ডিজাইন ও দারুন ফ্যাশনেবল একটি লুইস উইল ঘড়ি আপনার আউটলুকে যোগ করতে পারে নজরকাড়া উপাদান।

(কিনতে এখানে ক্লিক করুন)

 

৭) অলভেস (Olevs)

Olves watch - daraz.com.bd

 

ছেলেদের ব্র্যান্ডের ঘড়ির মধ্যে অলভেস ঘড়ির চাহিদা সব সময় বেশি। একটা নিখুঁত অলভেস ঘড়ি আপনার ব্যক্তিত্বে দিতে পারে আধুনিকতার দারুণ ছোঁয়া। ফর্মাল বা ক্যাজুয়াল যেকোনো আউটলুকের সাথেই এই ঘড়ি মানিয়ে যায় খুব ভালোমতোই।

(কিনতে এখানে ক্লিক করুন)

 

আপনি যদি কিছুটা দাম বাড়িয়ে একটি এলিগেন্ট ও স্টাইলিশ হাত ঘড়ি কিনতে চান, তবে নেভি ফোর্স, ক্যাসিও, টাইটান সহ বিভিন্ন ব্র্যান্ডের ঘড়ি থেকে বেছে নিতে পারেন আপনার সবচেয়ে পছন্দের ঘড়িটি। এছাড়া এখানে প্যান্টের ডিজাইন দেখা ছাড়াও আপনি পাবেন মানিব্যাগবাটা জুতাসহ ছেলেদের বিভিন্ন ব্র্যান্ডের ফ্যাশনেবল পাঞ্জাবি স্টাইলসু জুতা, মেয়েদের জুতা ও প্রয়োজনীয় সকল উপকরণ। এমনকি জানতে পারবেন পালসার বাইক দাম বা সুজুকি জিক্সার বাইক দাম ২০২১ সালের মূল্য অনুযায়ী কিংবা দুরন্ত সাইকেল মূল্য ২০২১ সহ প্রয়োজনীয় সকল পণ্যের আপডেটেড মূল্যতালিকা।

এছাড়া আরো দেখতে পারেন,
ফ্যাশনে ছেলেদের পাঞ্জাবির সেরা ব্র্যান্ডগুলো
মেয়েদের বৈশাখী সাজ

7 Traditional Sarees Every Woman Must Have In Her Wardrobe 0 819

Saree is one of the most powerful symbol of tradition for south asian countries. History has been stuck within Saree for centuries as woman’s national wear from subcontinental period to today’s Bangladesh. Even this traditional wear of women is the regular wear for most of the bangladeshi women. As tradition is mixed with every contexture of women’s saree, different types of traditional bangladeshi saree from every corner of the country are found with several designs. You can visit the Daraz Fashion Week campaign for some incredible deals.

Do Checkout These 7 Most Popular  Traditional Bangladeshi Sarees

1) Jamdani Saree

Have you ever heard about Muslin textile? It’s that kind of light textile of Bengal which is used for making Dhakai Jamdani Sari. Basically, jamdani is one of the oldest traditional women’s wear of which convention had been started before british period. The huge production has been eventually coming from Narayanganj district of Bangladesh from expert saree makers for centuries. Actually, an exquisite mixture of pure cotton is the signature element of Jamdani Sari. It’s the UNESCO certified woman’s traditional wear as the cultural heritage of humanity. It’s geometric design not only means royal vibe but also expresses luxury.

2) Banarasi Saree

Banarasi Saree is the finest piece from Benaras. It’s one of the popular women’s traditional wear since mughal period. This is that kind of silk saree which requires woven silk and embroidery with golden and silver brocade. But golds work is compacted through most part of banarasi sari which can give you a metallic visual effect actually.

3) Rajshahi Silk Saree

If you ask for the best silk saree of Bangladesh, your top pick should be Rajshahi Silk. This silk production belongs to high quality fabric specially. Mainly, three categories of silk are found along with Rajshahi Silk Shari – Mulberry Silk, Eri Silk, Tussar Silk.

4) Tant Saree

One of the famous Bengali traditional Sari is Tant Shari. It’s popularity is found in Dhaka, Tangail, Narayanganj and some other parts of the country. Considering the humid climate and hot weather, tant saree is prepared with comfortable cotton while transparency and lightness of clothes are also ensured nicely. The best part of this tant shari is the lower cost as bangladeshi women wear it as regular dress.

5) Tangail Sare

The most popular tangail saree was come into fashion from Tangail district of Bangladesh. The weaving technique of Tangail Saree is as similar as jamdani sari. Hence, the extra facility is the smooth wrap cotton which can make the user more comfortable. As gorgeous vibe is the ultimate issue, Tangail Silk saree is familiar as the common wedding wear of women in our country.

6) Katan Saree

As you know Katan saree as the well known sharee for our local divas, it’s popularity is spreading throughout other countries also. When plain woven fabric is the top strength of it, pure woven silk thread makes it price worthy as well. But light warp fabric is the common issue for katan and Bengali women accepts it as the old aged cultural perspective also.

7) Tussar Silk

Tussar Silk is also introduced as tassar silk in south asian countries. The speciality of this silk is severe softness. Generally, it’s made of cocoon. This well-furnished fabric is processed through skillful handicrafts while the significant fact is vibrant color. The natural texture of Tussar Silk Sari seduces Bengali females always with rich value.

More you can see…

>>New Saree Collection at Best Price<<

css.php