May 27, 2022 5:58 AM Friday

কেমন হবে এবছরের দুর্গা পূজার সাজ ২০২১? 0 3092

 

শক্তিদেবী দুর্গা এলো,
সেজে নতুন সাজ।

সাজবে তুমি, সাজবে সব,
সাজাই হবে কাজ।

অশুভকে নাশ করতে,
শপথ নেবো আজ।


বছর ঘুরে আবারো দেবী দুর্গার আগমনের সময় হলো। চারিদিকে সাজ সাজ রব। বাঙালি নারীদের এই পূজাকে ঘিরে রয়েছে সুদীর্ঘ পরিকল্পনা। সনাতন ধর্মালম্বীদের এই উৎসবটিকে কেন্দ্র করে একেকজন নারী আটপৌরে বাঙালির সাজে সেজে ওঠে। আর তাই বাঙ্গালি নারীর আকর্ষণীয় পূজার সাজের টিপস নিয়ে এই ফ্যাশন ব্লগ- ‘দুর্গা পূজার সাজ – ২০২১’।

durga puja fashion 2021


মেকআপ

দুর্গা পূজার সাজ অনেকটাই নির্ভর করে পূজার সময়ের উপর। দিনের বেলার পূজার জন্য অবশ্যই আপনাকে নিতে হবে একটি নমনীয় লুক। মেকআপ শুরুর আগে আপনাকে অবশ্যই মুখটি ভালো মতো ধুয়ে ত্বকের তৈলাক্ততা দূর করতে হবে। এতে আপনার স্কিন-এ ভালো মতো মেকআপ বসবে। শুরুতেই কনসিলার ব্যবহার করতে হবে। এতে করে মুখে যদি কোন দাগ থাকে, তা ঢাকা পড়ে যাবে। এরপর একটি ভালো ব্র্যান্ডের ফাউন্ডেশন ব্যবহার করে ইভেনলি মেকআপ বসাতে হবে।

Durga puja makeup

দুর্গা পূজা ইন্সপায়ার্ড লুক-এর জন্য চোখের গুরুত্ব অপরিসীম। বাঙালি নারীর চোখ নিয়ে অনেক কবিই লিখেছেন কালজয়ী কাব্য। তাই চোখকে সাজিয়ে তুলতে হবে আকর্ষণীয় করে। চোখের শেডস এবং ন্যাচারাল শেপ ফুটিয়ে তুলতে নিউট্রাল আইশ্যাডো ব্যবহার করা যেতে পারে। এরপর আইলাইনার অথবা কাজল ব্যবহার করে চোখটি এমন ভাবে আঁকতে হবে যাতে চোখ দুটি দেখতে বড় মনে হয়। আপনি চাইলে আইলিডে ব্যবহার করতে পারেন শিমারি আইশ্যাডো। সব শেষে লাল লিপস্টিক এবং লাল টিপ দিয়ে শেষ করুন পূজার বাঙালিয়ানা লুক।

রাতের বেলার পূজার জন্য আপনি নিতে পারেন হেভি মেকআপ। বেস মেকআপটি একদম দিনের বেলার বেস মেকআপ এর মতোই হবে। চোখের জন্য ব্যবহার করতে পারেন কপার, গোল্ড অথবা বার্গেন্ডি শ্যাডো। বোল্ড লুকের জন্য নিতে পারেন স্মোকি আই মেকআপ। বেশ মোটা করে পুরো চোখটি এঁকে নিন আইলাইনার অথবা কাজল দিয়ে। এরপর লাল লিপস্টিক দিয়ে ঠোঁটযুগল করে তুলুন আকর্ষণীয় এবং মুখে হাইলাইটার ব্লাশ দিয়ে মেকআপ শেষ করুন।

হেয়ারস্টাইল

durga puja hairstyle 2021

 

 

আপনি যে হেয়ারস্টাইলটি করতে চান, সেটা অবশ্যই নির্ভর করবে আপনার সামগ্রিক বেশভূষা এবং মুখের আদলের উপর। কিন্তু আপনি যদি একটু ঝামেলাহীন থাকতে চান, তাহলে করে নিতে পারেন একটি হেয়ার বান। একটু অন্যরকম লুক পেতে করতে পারেন মেসি বান, ফ্রেঞ্চ ব্রেইড, ডাচ ব্রেইড। আর চুল বাঁধা যদি একদমই পরিহার করতে চান, চুলগুলো খোলা ছেড়ে দিতে পারেন।

বেশভূষা

বাঙালি নারীর পূজার সাজকে পরিপূর্ণ করে দিতে পারে আটপৌরে লাল পেড়ে সাদা শাড়ি। যদি গতানুগতিক সাজ অনুসরণ করতে না চান, তাহলে পরিধান করতে পারেন কমলা হলুদ কিংবা সবুজ রঙের শাড়ি। বিভিন্ন ধরণের শাড়ী থেকে বেছে নিতে পারেন যেকোনো কটন, সিল্ক কিংবা কাতান শাড়ি সহ সালোয়ার কামিজ কিংবা উৎসবের রঙ এর সাথে মানানসই অন্য যেকোন পোশাক। তরুণীরা শাড়ি পরতে না চাইলে ট্রাই করতে পারেন কুর্তি।

ব্যাস, হয়ে গেলো সহজ পূজার সাজ! আর আপনিতো জানেনই শাড়ি, মেকআপ বা অ্যাক্সেসরিজ কোথা থেকে সেরা মূল্যে সেরা পণ্যটা কিনে নিতে পারবেন। এখনই ভিজিট করুন দারাজ অনলাইন শপিং ওয়েবসাইট ও অ্যাপে, আর শারদীয় দুর্গা পূজার জন্য কিনে নিন আপনার পছন্দের মেকআপ পণ্য সেরা দামে।

আরও পড়ুনঃ

মেয়েদের বৈশাখী সাজ

Image Map
Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php