December 1, 2022 1:27 PM Thursday

এ বছর যেমন হতে পারে মেয়েদের বৈশাখী সাজ! 0 1983

সময়ের দরজায় পহেলা বৈশাখ কড়া নাড়ছে। আর মাত্র কটা দিন। বাতাসে পাওয়া যাচ্ছে উৎসবের গন্ধ। বাংলা নতুন বছরে এবার কিভাবে সাজবেন?

women's boishakhi dress at daraz

জেনে নিন বৈশাখী সাজের ৩টি সহজ টিপসঃ

১। শাড়িঃ

বৈশাখ বললেই চোখে ভাসে সাদা শাড়ি লাল পাড়। কারণ রমনার বটমূলে বর্ষবরণ অনুষ্ঠানে ছায়ানটের শিল্পীরা শুরু করেছিল এই সাজের চল।

আসলে কিন্তু বৈশাখে নতুন বছর বরণ করে নেয়ার খুশির সাথে যে কোন উজ্জ্বল রঙের পাড়ই খুব ভাল মানায়। এবার সাদা শাড়ি লাল পাড়ের পাশাপাশি গ্রীষ্মের রঙ হলুদ বা কমলা পাড়ের শাড়িও চেষ্টা করে দেখতে পারেন। এতে অন্যদের চেয়ে আলাদা ভাবে চোখে পড়বে আপনাকে।

২. মেকআপঃ

এই গরমে বাইরে বের হলেই প্রচুর ঘাম হবে। তাই ভুল করেও ভারি ফাউন্ডেশন ব্যবহার করবেন না। অত্যধিক গরমে সেজেগুজে বাইরে বেরিয়ে যদি মেকআপ গলে গলে পড়তে থাকে তাহলে আর এই সাজে লাভ কি?

হালকা কনসিলার ব্যবহার করে তার ওপর হালকা করে ফেস পাউডার লাগিয়ে নিন। এরপর গাঢ় করে করুন আই-মেকআপ। ব্রাউন বা গোল্ডেন আই শ্যাডো ব্যবহার করুন আর মোটা করে কাজল বা আইলাইনার টেনে, ঘন করে লাগান মাস্কারা। নকল পাঁপড়ি না লাগালেও চলবে দিনের এই হালকা সাজে। হালকা ব্লাশনের সাথে লাগান মানানসই ম্যাট লিপস্টিক।  কপালে বড় একটি টিপ পরতে ভুলবেন না যেন।

৩. গয়না/অ্যাক্সেসরিজঃ

বৈশাখী সাজে ভারি সোনা বা রূপার গয়না অ্যাভয়েড করে হালকা গড়নের গহনা বেছে নেওয়াই বুদ্ধিমানের কাজ। কাঠ, মাটি বা অ্যান্টিকের গয়না পরুন শাড়ির সাথে ম্যাচ করে। চুল লম্বা হলে খোঁপা করে একটি খোঁপার কাঁটা গুঁজে নিন। আর ছোট চুল হলে ব্লো-ড্রাই করে ফেলুন, সঙ্গে একটি ক্লিপ রাখুন যাতে করে বাইরে গেলে যদি বেশি গরম লাগে, চট করে চুল আটকে নিতে পারবেন। বৈশাখী সাজে ভ্যানিটি ব্যাগ পরিহার করা উচিত।  এর বদলে কাঁধে ঝুলিয়ে নিতে পারেন একটি ফ্যাশনেবল কাঁধ ব্যাগ।

ব্যাস, হয়ে গেলো আপনার বৈশাখী সাজ। সহজ হালকা সাজে উপভোগ করুন এবারের পহেলা বৈশাখ নতুন বছরের উল্লাসে। আর বৈশাখে প্রচুর পানি আর সরবত খেতে ভুলবেন না যেন, না হলে ডিহাইড্রেটেড হয়ে যাবেন কিন্তু।

আরও পড়ুনঃ

>>আসছে বছরের সবচেয়ে বড় বৈশাখী মেলা<<

Previous ArticleNext Article
I am Passionate about Search Engine Friendly Content Writing. Apart from that I am a Search Engine Optimizer for Digital Contents.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php