ডি-ফোর্স নিয়ে ব্র্যাক ইউনিভার্সিটিতে দারাজ 0 207

নভেম্বর ৯, ২০১৫ তারিখে ব্রাক ইউনিভার্সটি অডিটোরিয়ামে দারাজ বাংলাদেশ লিঃ “দ্যা ফিউচার ফর ই-কমার্স- প্রেজেন্টিং অপরচুনিটি ফর ব্রাক ইউনিভার্সটি” শিরোনামে একটি সেমিনার আয়োজন করে।

সেমিনারে উপস্থিত ছিলেন দারাজ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ও কো- ফাউন্ডার সুমিত সিং, মায়ানমার ও বাংলাদেশের মার্কেটিং হেড সুমিত জাসোরিয়া, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার ও হেড অফ সেলস ফর্স এন্টোনিয় ফেন্টাপী, এসোসিয়েট ম্যানেজার মুনাওয়ার মাহমুদ চৌধুরী, হেড অফ পাবলিক রিলেশন নওশাবা সালাহউদ্দিন।

সেমিনারের মূল বক্তা হিসেবে বক্তব্য রাখেন সুমিত সিং ও এন্টোনিয় ফ্যানটাপি। সেমিনারে স্টুডেন্টদের সমনে সুমিত সিং তুলে ধরেন কিভাবে দারাজ বাংলাদেশে তাদের কার্যক্রম চালাচ্ছে। সেমিনারে তিনি ঘোষণা করেন daraz.com.bd ও রবি ডিসেম্বর ৪ তারিখে বাংলাদেশে প্রথমবারের মত ব্ল্যাক ফ্রাইডের ধারনাটি বাস্তবায়িত করতে যাচ্ছে “ফাটাফাটি ফ্রাইডে” নামে। ফাটাফাটি ফ্রাইডেতে দারাজ ৩০% থেকে শুরু করে সর্বোচ্চ ৮০% পর্যন্ত ডিস্কাউন্ট অফার করবে যা মোটামুটি সব ধরনের পন্যতেই থাকবে।

এই সেমিনারে দারাজের পক্ষ থেকে স্টুডেন্ট ও পার্টটাইম কর্মজীবীদের জন্য একটি ফ্রিল্যান্স চাকুরীর কার্যক্রম যা ডি-ফোর্স নামেই বেশ সুপরিচিত তা ব্রাক ইউনিভার্সটি ছাত্রছাত্রীদের সামনে পরিবেশন করা হয় । ডি-ফোর্সের নিবন্ধিত কর্মীরা মানুষের থেকে অর্ডার সংগ্রহ করে daraz.com.bd প্লেস করার মাধ্যমে কমিশন আয় করতে পারবেন। নিবন্ধিত কর্মীদের মধ্য থেকে নির্বাচিত কর্মীদের জন্য থাকবে পরবর্তীতে সেলেস ট্রেনিং এবং রকেট ইন্টারনেট ও দারাজ বাংলাদেশের পক্ষ থেকে সার্টিফিকেট প্রদানের নিশ্চয়তা। পূর্বে ডি-ফোর্স আই ইউ বি, ইউল্যাবে তাদের কর্মসূচী নিয়ে উপস্থিত হয়েছিলো এবং পরবর্তীতে ১০,১১,১২ নভেম্বারে তারা তাদের কর্মসূচী নিয়ে ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক যাবে বলে আশা করা হচ্ছে।

সুমিত সিং ডি-ফোর্স সম্পর্কে তার মতামতে বলেন, ডি-ফোর্স যেকোনো ক্ষেত্রের ছাত্রছাত্রীদের জন্য একটি অনন্য সুযোগ, যা তাদের ফ্রিল্যান্স চাকুরীর সুযোগ করে দেয়ার মাধ্যমে তাদেরকে বাস্তব কর্মজীবনের অভিজ্ঞতা দান করবে। যেটির মূল্য বর্তমান কর্ম জগতে অনেক এবং যা তাদের পরবর্তী জীবনে ভালো চাকুরী পেতেও সহায়ক হবে। দারাজ বাংলাদেশ এই প্রোজেক্টটির প্রবর্তক এবং এখন পর্যন্ত প্রতিদিনই ডি-ফোর্সের সদস্য সংখ্যা বেড়েই চলেছে।

Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php