অ্যাপল আইফোন ১০ রিভিউঃ জেনে নেই ফিচার, ডিজাইন ও দাম 0 952

iPhone x price in bd 2018

মোবাইল ফোনকে যদি আভিজাত্যের প্রতিক হিসেবে বিবেচনা করা হয়, তাহলে সবার আগে উঠে আসবে অ্যাপল আইফোনের নাম। আইফোন শুধুমাত্র একটা মোবাইল ফোন নয়, যখন এটিকে অন্যতম জনপ্রিয়তার প্রতিকও বলা হয়। সময়ের পালা বদলে হয়তো আইফোনের মডেল বদলেছে, কিন্তু ক্রেতাদের নিকট এর গ্রহণযোগ্যতা এতটুকুও কমেনি। আর বিশেষজ্ঞদের মতে, দূর্দান্ত ফিচার ও স্পেকসের কারনেই বিশ্বের দরবারে আইফোন চিরস্থায়ী জায়গা করে নিতে সক্ষম হয়েছে। সেই ধারাবাহিকতায় আন্তর্জাতিক বাজারে অ্যাপল নিয়ে আসল আইফোন ১০(এক্স)। কি আছে বিশ্বের সবচেয়ে কাঙ্খিত এই হ্যান্ডসেটে, চলুন দেখে নেওয়া যাকঃ

ফিচার সমূহঃ

যদি একটি অপ্রতিরোধ্য মোবাইল ফোনের কথা বলা হয়, আইফোন ১০ এর নাম নিঃসন্দেহেই বলা চলে। ৫.৮ ইঞ্চি মাল্টি টাচ ডিসপ্লের এই ফোনটিতে থাকছে ২.৩৯ গিগাহার্য হেক্সাকোর প্রসেসর।

মেমরি

আইফোন ১০ এ নিতান্তপক্ষেই থাকছে শক্তিশালী ৩ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি রম।

ডিসপ্লে

ব্র্যান্ড নিউ আইফোন ১০ এর ৫.৮ ইঞ্চি সুপার রেটিনা ডিসপ্লে আসলে (১১২৪*২৪৩৬পি, ৪৫৮ পিপিআই) এর যার মাধ্যমে ১০,০০,০০০ – ১ কনট্রাস্ট রেশিও পাবেন।

সেন্সর

আইফোন ১০ এ ফেসলক আইডি থাকছে, যার মাধ্যমে ফোনের দিকে তাকিয়েই ফোন আনলক করা যাবে। এছাড়া আইফোন ১০ এ নিজের চেহারা দিয়ে অ্যানিমেটেড ইমোজি বানাতে পারবেন। আর ব্যারোমিটার, থ্রি-এক্সিস গায়রো, একছেলেরোমিটার, প্রক্সিমিটি সেন্সর ও এমবিয়েন্ট লাইট সেন্সর।

ক্যামেরা

ফোনটির ট্রুডেপথ ক্যামেরা আপনাকে নিখুঁত ছবি তুলতে দারুন ভাবে সহায়তা করবে। ৭ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সাথে থাকছে ১২ মেগাপিক্সেল রেয়ার ডুয়াল ক্যামেরা এবং ডুয়াল টোন কোয়াড এলইডি ফ্ল্যাশ, যা মোবাইল ফোনেই আপনাকে ডিএসএলআর এর সুবিধা দিতে সক্ষম কারন ফোনটিতে ব্লার অপশনও রাখা হয়েছে।

ব্যাটারি

আইফোন ১০ এ থাকছে লি-লোন ২৭১৬ এমএইচ ব্যাটারি। আর বাড়তি সুবিধা হিসেবে থাকছে ওয়্যারলেস চার্জিং সিস্টেম। এছাড়াও ব্যাকআপ সুবিধা হিসেবে ব্যাটারি প্লে টাইম ২১ ঘন্টা পর্যন্ত আর মিউজিক প্লে টাইম ৬০ ঘন্টা পর্যন্ত থাকছে ফোনটিতে।

অপারেটিং সিস্টেম

আইফোন ১০ এর অপারেটিং সিস্টেম হিসেবে এবার অ্যাপল নিয়ে আসল দূর্দান্ত চমক। আইওএস ১১ থাকছে অপারেটিং সিস্টেম হিসেবে।

কালার

প্রাথমিক ভাবে আইফোন ১০ এর প্রধাণ কালার হিসেবে স্পেস গ্রে ও সিলভার নির্ধারণ করা হয়েছে।

সার্ভার

ওয়াইফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এছি, ডুয়াল ব্যান্ড, হটস্পট, ব্লুটুথ ৫.০, এ২ডিপি, এলই। অন্যান্য সুবিধা হিসেবে থাকছে নতুন ৬৪ বিট ৬ কোর অ্যাপল এ১১ বায়োনিক চিপসেট, যেখানে ৪.৩ বিলিয়ন ট্রানজিস্টর থাকছে নতুন ফিচারের সমন্বয়েই। আইফোন ১০ এ এখন পাচ্ছেন অগমেন্টেড রিয়েলিটি, যার মাধ্যমে ভার্চুয়াল রিয়েলিটির সব সুবিধা পাবেন একেবারে হাতের মুঠোতে।

আর লেটষ্ট আইফোনের এত সব সুবিধা পেতে অনলাইনে কিনে নিতে পারেন আইফোন ১০। চমৎকার ডিসকাউন্ট অফার ও বিশেষ ভাউচার কোডের ব্যবস্থা থাকায় অ্যাপল আইফোন ১০ এর দাম থাকছে ক্রেতাদের হাতের নাগালের মধ্যেই। তাই ইএমআই সুবিধা নিয়ে কিস্তিতে আইফোন ১০ অনলাইনে কিনুন এখন দারাজ শপ থেকেই।

Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php