জ্যাক মা ও আলিবাবা ফাউন্ডেশন এর করোনা টেস্ট কিট ও জরুরী মেডিকেল অনুদান ঢাকায় 0 1326

করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় বাংলাদেশের জন্য চীনের আলীবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশন কর্তৃক প্রেরিত প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রীর অনুদান আজ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে। বাংলাদেশ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কাছে এই অনুদান হস্তান্তর করা হয় যা তারা পরবর্তীতে সারা দেশে বিতরণ করবে।

donation for covid 19 prevention from Jack Ma and Alibaba foundation

এই নিয়ে ফাউন্ডেশনটি ২৩টি এশীয় দেশে সর্বমোট ৭০ লক্ষ ৪০ হাজার মাস্ক, ৪,৮৫,০০০ পিস কোভিড-১৯ টেস্ট কিট, ১,০০,০০০ সেট  প্রতিরক্ষামূলক পোশাকসহ অন্যান্য চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করেছে।

ভালবাসার নৌকা পাহাড় বাইয়া চলে

দেশের সর্ববৃহৎ অনলাইন  মার্কেটপ্লেসে দারাজ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক  দু’টি প্রতিষ্ঠানের প্রতিনিধি হিসেবে অনুদানটি গ্রহণ করেন।  এছাড়াও এই জনহিতকর উদ্যোগের সমর্থন স্বরূপ উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের ডিরেক্টর জেনারেল অধ্যাপক ড. মোহাম্মদ আবুল কালাম আজাদ, মোহাম্মাদ সিরাজুল ইসলাম – হেলথ সার্ভিস ডিভিশনের অ্যাডিশনাল সেক্রেটারি; জনাব খলিল রহমান-অ্যাডিশনাল ফরেন সেক্রেটারি, মিনিস্ট্রি অফ ফরেন অ্যাফেয়ার্স  প্রমূখ।

ভালবাসার নৌকা পাহাড় বাইয়া চলে

“আমরা আশা করি এই অনুদানটি কোভিড -১৯ এর বিরুদ্ধে বাংলাদেশকে তাদের লড়াইয়ে সহায়তা করবে। আমরা সার্বক্ষণিক ভাবে বিশ্বের বিভিন্ন সম্প্রদায়ের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছি। যেখানে চিকিৎসা  সরবরাহের সর্বাধিক প্রয়োজন সেখানে তা সবসময় পৌঁছানো সহজ কাজ নয়, তবে এটি সম্পন্ন করার জন্য আমরা কঠোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি” – জ্যাক মা ফাউন্ডেশন

Corona test kit donation from Jack Ma and Alibaba foundation

এই অনুদান কোভিড -১৯ সংকটে ক্ষতিগ্রস্থ এশিয়া, উত্তর আমেরিকা, লাতিন আমেরিকা, ইউরোপ ও আফ্রিকা সহ অনান্য দেশগুলিতে বিভিন্ন ধরণের চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করার লক্ষ্যে আলিবাবা ফাউন্ডেশন এবং জ্যাক মা ফাউন্ডেশনের একাধিক উদ্যোগ গুলোর মধ্যে একটি।

আগামী দিনগুলিতে আরও নানান উদ্যোগ এবং অনুদানের ঘোষণা দিতে পারে এই ফাউন্ডেশন।

a Jack Ma and Alibaba donation to Bangladesh

উল্লেখ্য, জ্যাক মা ফাউন্ডেশন এবং আলিবাবা ফাউন্ডেশন চীনে কোভিড-১৯ চিকিৎসায় সরাসরিভাবে প্রথম সারিতে থাকা জেজিং ইউনিভার্সিটি স্কুল অফ মেডিসিনের (ফাহজু) প্রথম অ্যাফিলিয়েটেড হাসপাতালের চিকিৎসক, অন্যান্য চিকিৎসক প্রশাসক এবং কর্মীদের কাছ থেকে কিছু প্রধান উপদেশ এবং অভিজ্ঞতা বিষয়ক একটি হ্যান্ডবুক প্রকাশনায়ও সহায়তা করেছে যা করোনাভাইরাসের বিস্তার কমানোর ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছে।

চিকিৎসক, প্রশাসক এবং কর্মীরা হ্যান্ডবুকটি ডাউনলোড করতে ক্লিক করুন covid-19.alibabacloud.com এই লিঙ্কে।

কোভিড-১৯ সর্বশেষ প্রচেষ্টা জানতে টুইটারে অনুসরণ করুন Jack Ma এবং Jack Ma Foundation এবং বিস্তারিত আরো জানতে আমাদের সাথে যোগাযোগ করুন।

আরও পড়তে পারেন,

যেভাবে জ্যাক মা ও আলিবাবা ফাউন্ডেশন থেকে কোভিড-১৯ প্রতিরোধক সামগ্রী অনুদানের ঘোষণা এসেছিল 

Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php