দারাজে অনলাইন কার্ড পেমেন্টে যেকোন প্রতারণা এড়াতে পারবেন যেভাবে! 0 1809

Last updated on November 8th, 2022 at 05:34 pm

অনলাইন শপিং -এ গ্রাহকরা বর্তমানে ক্রেডিট কার্ড পেমেন্টেই বেশি সাচ্ছন্দ বোধ করে থাকেন। বিশেষত দারাজের ০% ইএমআই সুবিধা ও প্রিপেমেন্ট ডিসকাউন্ট সহ নানাবিধ সুবিধার কারনে কার্ড পেমেন্টের দিকেই ভোক্তারা বেশি ঝুঁকে থাকেন। কিন্তু ইদানিং কিছু প্রতারকের ডিজিটাল জালিয়াতির বিষয়টি প্রকাশ্য হতে শুরু করেছে যারা কি না অনলাইনে গ্রাহকদের অর্থ পরিশোধকালিন সময়ে সামান্য একটু অসাবধানতার সুযোগ নিয়েই বড়সড় অর্থ হাতিয়ে নেওয়ার যোগ্যতা রাখে।

দারাজে কার্ড পেমেন্টে যেভাবে এসব ডিজিটাল প্রতারকদের থেকে নিজেকে রক্ষা করতে পারবেনঃ

১। কখনোই কারোর সাথে আপনার ওটিপি বা ওয়ান টাইম পাসওয়ার্ড শেয়ার করা যাবে না। বাংলাদেশে দারাজ এবং কোন ব্যাংক বা অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান কখনোই আপনার কাছে ওটিপি কোড বা নাম্বার জানতে চায়বে না।

২। দারাজ ওয়েবসাইট ও অ্যাপ ব্যাতিত অন্য কোথাও কার্ডের মাধ্যমে দারাজ পেমেন্ট করবেন না। এমনকি কোন সেলার যদি দারাজের ভেরিফাইড সেলার হিসেবে নিজেকে দাবি করেও থাকে, তারপরও দারাজ প্ল্যাটফর্মের বাইরে অন্য কোথাও কার্ড পেমেন্টের ব্যাপারে দারাজ দায়বদ্ধ থাকবে না।

daraz shopping banner

৩। কেও যদি আপনার দারাজ অ্যাকাউন্টের তথ্য, দারাজ আইডি কিংবা পাসওয়ার্ড এর ব্যাপারে কল, এসএমএস অথবা ইমেইল এর মাধ্যমে জানতে চায়; অবশ্যই এসব প্রশ্নের উত্তর দেওয়া থেকে নিজেকে বিরত রাখবেন। দারাজ কখনোই আপনার ব্যক্তিগত তথ্য জানতে চায়বে না।

৪। কখনই কোন সন্দেহজনক নাম্বার থেকে আসা কল অথবা মেসেজে আপনার কার্ড এর বিবরণী প্রকাশ করবেন না। এ ধরণের ডিজিটাল প্রতারক চক্র আপনাকে একজন দারাজ কাস্টমার সার্ভিস এজেন্ট পরিচয় দিয়ে মূল্যবান সব ডাটা হাতিয়ে নিতে পারে।

৫। দারাজ ওয়েবসাইট অথবা ব্যাংক এর অফিশিয়াল বা অথোরাইজড লিঙ্ক ছাড়া অন্য কোন লিঙ্কে ক্লিক করা বা কার্ডের বিবরণী প্রদান করা থেকে বিরত থাকবেন।

দারাজ সর্বদাই আপনার অনলাইন পেমেন্ট নিরাপদ ও নির্ভেজাল রাখতে সদা প্রস্তুত, দারাজে আপনার অনলাইন শপিং নিরাপদ ও সহজ হোক। অনলাইনে কল্পনার চেয়েও সেরা ডিল পেতে এখন দারাজ অনলাইন শপিং ওয়েবসাইটে চোখ রাখতে পারেন।

Found this insightful? Choose your network to share:

Previous ArticleNext Article
Avatar for Shuvo Roy
Shuvo Roy, an enthusiastic Content Writer & Researcher, has expertise in several industries, especially in IT, Software & E-commerce. He loves to explore modern technology and write different technical and creative content for business solutions. Traveling is the next passion to him after writing.

Leave a Reply