মেকআপ টিপস – কেমন হওয়া উচিত বৈশাখী সাজ? 0 346

boishakhi makeup trends for women

সহজে জেনে নিন কেমন হবে এবারের বৈশাখী সাজ

কোটি বাঙ্গালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ। বছরের বিশেষ এই দিনটিতে বেশিরভাগ মেয়েরাই চেষ্টা করে শাড়ি-চুড়ি পরে ট্রেডিশনাল একটি লুক রাখার, আর সাথে থাকে হালকা মেক-আপের ছোয়া! কিন্তু বেজায় গরমের মধ্যে সবার একটাই চিন্তা থাকে কি করে মেক-আপ করলে তা অনেকক্ষন থাকবে আর পাশাপাশি এনে দিবে স্নিগ্ধতার ছটা। আসুন জেনে নেই কি ভাবে আমরা অল্প কিছু পণ্য ব্যবহার করেই পেতে পারি একটি অসাধারণ বৈশাখী লুক।

সবার আগে ক্লিনজিং টা আবশ্যক । কারন, প্রথমত বৈশাখের দিনটি তে থাকে প্রচণ্ড গরম, আর যাদের অয়েলি বা তেলতেলে স্কিন তাদের মেক-আপ করতে বেশ বেগ পেতে হয় তাই ভাল একটি ক্লিনজার দিয়ে মুখ ধুয়ে নিলে মুখের তেলতেলে ভাব টাও চলে যাবে আর আপনার মুখে মেক-আপও বসবে বেশ সুন্দর ভাবে। ত্বকে ব্যাল্যান্স রাখার জন্যে ব্যবহার করতে হবে ময়েশ্চারাইজার এবং সেটি অবশ্যই হওয়া উচিত একটি জেল বেইসড লাইট ওয়েট ধরনের।

এবার আসি প্রিপ অ্যান্ড প্রাইমে। ফাউন্ডেশন দীর্ঘসময় ধরে রাখার ক্ষেত্রে সবচেয়ে জরুরি হচ্ছে প্রাইমার ও কন্সিলার। প্রাইমার ব্যবহার করে আপনি মুখের ফাইন লাইন ও পোরস ঢাকতে পারবেন। আর কন্সিলার ব্যাবহার করে আপনার মুখের ও চোখের নিচের যেকোনো কালো দাগ ঢাকা যাবে সহজেই।

এরপর আসে ফাউন্ডেশন বা বেইজ মেক-আপ। ফাউন্ডেশন কেনার ক্ষেত্রে অবশ্যই নিজের স্কিন টোনের থেকে এক শেড হালকা কিনতে হবে এবং এইটি অ্যাপলাই করার পর উইজ করতে হবে কমপ্যাক্ট পাউডার বা ফেইস পাউডার যা আপনার বেইজ মেক-আপ কে দিবে একটি কমপ্লিট লুক।

এখন আসা যাক আই মেক-আপে। চোখটি সুন্দর করে না সাঁজালে কিন্তু আসলে পুরো লুকটাই অসম্পূর্ণ থেকে যায়, তাই চোখ কে বিভিন্ন রঙ্গে রাঙ্গাতে বাব্যহার করতে পারেন কালারফুল কন্টাক্ট লেন্স। চোখের পাতায় শাড়ির রঙের সাথে মিলিয়ে ব্যবহার করতে পারেন আই শ্যাডো। আর ফিনিশিং এ আইলাইনার ও চোখ বড় দেখানোর জন্যে ভ্লিউমাইজিং মাস্কারা।

সবশেষে, ঠোঁট! বৈশাখের পুরো লুকটা যদি লাল লিপস্টিক দিয়ে শেষ করা যায় তাহলে মনে হয় মন্দ হয়না কিন্তু লিপস্টিক টা হওয়া উচিত ফুল ম্যাট যাতে তা ছড়িয়ে না যায়। সবশেষে গালে একটু গোলাপি আভার ব্লাশন দিতে ভুলবেন না প্লিজ! ব্যাস হয়ে গেল খুব সহজেই মাত্র কয়েকটা প্রোডাক্ট দিয়ে একটি অ্যামেইজিং বৈশাখী লুক!

আরো পড়ুনঃ নববর্ষে বৈশাখী সাজ

Previous ArticleNext Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php