রিয়েলমি ৭ আই: মিড লেভেল ট্রেন্ডসেটার স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে দারাজে! 0 2300

Last updated on October 27th, 2021 at 04:11 pm

বাংলাদেশের স্মার্টফোন বাজারে এখন কান পাতলেই শুধু শোনা যায় রিয়েলমির জয়জয়কার! অত্যন্ত সাশ্রয়ী মূল্যে একের পর এক সর্বাধুনিক ফিচার ও নান্দনিক ডিজাইনের আকর্ষণীয় স্মার্টফোন যেন কেবল রিয়েলমি ব্র্যান্ডের দ্বারাই সম্ভব। আর সেই চলমান ধামাকার ধারাবাহিকতায় বিশ্বের অন্যতম টেক-ট্রেন্ডসেটার ব্র্যান্ডটি বাজারে নিয়ে এল মিড লেভেলের অসাধারণ রিয়েলমি ৭ আই স্মার্টফোন। বাংলাদেশে শুধুমাত্র দারাজে এক্সক্লুসিভ লঞ্চ হওয়াই রিয়েলমি ৭ আই মোবাইল পাওয়া যাবে মাত্র ১৮ হাজার ৯৯০ টাকায়!

daraz 11.11 sale

কি বিশেষ বিশেষত্ব এই রিয়েলমি ৭ আই মোবাইলের?

এই প্রথমবারের মত শক্তিশালী স্ন্যাপড্রাগন চিপসেটের সঙ্গে রিয়েলমি ৭ আই ফোনটিতে পাবেন ৯০ হার্টজ আল্ট্রা-স্মুথ ডিসপ্লে! শুধু কি তাই? এই মূল্যমানেই ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার সুবিধা রেখেছে এই ব্র্যান্ডটি!

realme 7i specs

তবে মিড লেভেল ট্রেন্ডসেটার ফ্ল্যাগশিপ এই ফোনটিতে আরও কী কী রহস্য লুকায়িত আছে?

চলুন উদঘাটন করা যাক একসাথে:

অসাধারণ ছবি তুলতে কাজে আসবে নাইট মোডের অনন্য ইফেক্ট

ফটোগ্রাফির ভক্তদের জন্য রিয়েলমি ৭ আই ফোনে আছে ৬৪ মেগাপিক্সেলের আল্ট্রা-ক্লিয়ার কোয়াড ক্যামেরা সেটআপ! ৬৪ মেগাপিক্সেলের মূল ক্যামেরায় তুলতে পারবেন অসাধারণ সব ছবি। আর প্রতিটি মুহূর্তের চমৎকার ছবি তুলতে বোনাস হিসেবে থাকছে ৮ মেগাপিক্সেলের ১১৯ ডিগ্রির আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেলের একটি সাদাকালো পোর্ট্রেট লেন্সের এক সমন্বিত সেটআপ। বিশেষ করে মূল ক্যামেরায় এফ/১.৮ – এর বড়সড় অ্যাপারচার থাকায় অতি অল্প আলোতেও অত্যন্ত পরিষ্কার, উজ্জ্বল ও ঝকমকে ছবি তোলা যাবে।

D4F75EFC 9D87 42C0 972E F008F53DD74D 20201013150813

এখন প্রাকৃতিক দৃশ্য, স্থাপত্য এবং গ্রুপ ছবি তোলা আরও সহজ হবে ওয়াইড-অ্যাঙ্গেল লেন্সে। রিয়েলমি ৭ আই মোবাইলের আল্ট্রা-ম্যাক্রো লেন্সের মাধ্যমে মাত্র ৪ সেন্টিমিটার দূর থেকে ছবি তুলে সহজেই হারিয়ে যেতে পারবেন ম্যাক্রো জগতে। এর উন্নততর নতুন কালার ফিল্টারে প্রতিটি পোর্ট্রেটে পাওয়া যাবে চমৎকার ডিটেইল আর অসাধারণ টেক্সচার।

realme nightscape mode effect

স্মার্টফোনটির নাইটস্কেপ মোডে আছে ৩টি চিত্তাকর্ষক ফিল্টার: সাইবারপাঙ্ক, ফ্লেমিঙ্গো ও মডার্ন গোল্ড। ভিন্নধর্মী এ ইফেক্টগুলোতে রাতের ছবিতে দেবে নতুন এক নান্দনিকতা। আর দিনের আলোতে এ ইফেক্টগুলো ব্যবহারে মিলবে নতুনত্ব।

nightscape mode

মোবাইলটির সেলফি ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেলের সনি ইন-ডিসপ্লে আইএমএক্স৪৭১ সেন্সর। এর এফ/২.১ বড় অ্যাপারচার, এআই বিউটিফিকেশন, বোকেহ ইফেক্টে যেকোনো সময়েই চমৎকার সেলফি তোলা যাবে। আছে এইচডিআর ও ইআইএস স্ট্যাবিলাইজেশনও। ক্যামেরায় থাকা সিনেমা মোডে প্রো-লেভেলে ভিডিও করার সুবিধা থাকায় সিনেমাটিক ভ্লগিংকে আরও অনুপ্রাণিত করবে।

A3C31B8D 641C 4B77 BCB6 79EA877A6B56 20201013150908

এছাড়া Realme 7i ফোনের ক্যামেরায় আরও আছে এইচডিআর, ফ্রন্ট প্যানারোমা, ইউআইএস স্ট্যাবিলাইজেশন, সুপার নাইটস্কেপ মোড ও ১০৮০ পিক্সেলে ফুল এইচডি ভিডিও করার সুবিধা!

shop button 01

রিয়েলমি ৭ আই মোবাইলে মিলবে ৯০ হার্টজ আলট্রা-স্মুথ ডিসপ্লে

রিয়েলমি ৭ আই স্মার্টফোনের ৯০ হার্টজ রিফ্রেশ রেটের কারণে এখন গেমিং বা সোশ্যাল মিডিয়া ব্যবহার করে কিংবা ভিডিও, মুভি দেখে দারুণ মজা পাওয়া যাবে। লেটেস্ট প্রযুক্তির এই মোবাইলে উচ্চ রিফ্রেশ রেট পাওয়া যাবে প্রচলিত ৬০ হার্টজের ডিসপ্লের তুলনায় প্রায় ৫০ শতাংশ বেশি, আর তাই প্রতিটি সোয়াইপ হবে আরও স্মুথ! প্রসঙ্গত, ডিসপ্লের উজ্জ্বলতা ৬০০ নিট পর্যন্ত হওয়ায় বাইরের প্রচণ্ড আলোতেও সহজেই ফোন ব্যবহার করা যাবে।

C27B6917 37CE 4635 BCAA E3D665B82F37 20201013150316

৬.৫ ইঞ্চি ডিসপ্লের রিয়েলমি ৭ আই স্মার্টফোনের স্ক্রিন-টু-বডি রেশিও অনুপাত ৯০ শতাংশ। ডিসপ্লের কালার টেম্পারেচার ফাংশনের সুবিধা থাকায় ব্যবহারকারী নিজেদের পছন্দমতো স্ক্রিনের কালার টেম্পারেচার বাড়িয়ে নিতে পারবেন। যার ফলে স্ক্রিনের ব্লু লাইটের পরিমাণ কমে এসে চোখের ওপর চাপ কমাবে।

FC217B15 BF6B 428E 81F5 E15265DCBDFB 20200929183836

৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সারা দিনের জন্য আপনাকে চিন্তা মুক্ত রাখবে 

রিয়েলমি ৭ আই মোবাইলে আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি, যা সারাদিন নন-স্টপ স্মার্টফোন ব্যবহারের জন্য প্রয়োজনীয় চার্জ যোগাবে। ফাস্ট চার্জিং সুবিধা যুক্ত এই ফোনে থাকছে ১৮ ওয়াটের কুইক চার্জ সিস্টেম, যা দিয়ে মাত্র ৩০ মিনিটে এই বিশাল ব্যাটারির চার্জ ৩৩ শতাংশ পূরণ করা যায়।

E88327BB FB95 4BF5 9A35 62811C39CC90 20201013150605

স্মার্টফোনের অল্প ব্যবহৃত অ্যাপগুলো যেন ব্যাকগ্রাউন্ডে থেকে অতিরিক্ত পাওয়ার কনজাম্পশন না করে, সে জন্য ফোনটিতে আছে অ্যাপ কুইক ফ্রিজ সুবিধা। তাছাড়া স্ক্রিন ব্যাটারি অপটিমাইজেশন স্বয়ংক্রিভাবে ডিসপ্লে ইফেক্ট কমিয়ে ব্যাটারির ওপর চাপ কমাবে। আর সুপার পাওয়ার সেভিং মোডে মাত্র ৫ শতাংশ ব্যাটারি ব্যবহারে প্রায় ১.১ ঘণ্টা হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে!

75 755722 share this shop now blue button 1

শক্তিশালী চিপসেট থাকছে যেকোনো ভারী কাজকে আরও স্মুথ করতে 

৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রমের রিয়েলমি ৭ আই স্মার্টফোনে আছে শক্তিশালী এবং আরও কার্যকর ১১ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ক্রায়ো ২৬০ সিপিইউ ও অ্যাড্রেনো ৬১০ জিপিইউ সিস্টেম। তার সঙ্গে ৮ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‍্যাম স্মার্টফোনকে দেবে ২.০ গিগাহার্টজ পর্যন্ত গতি। এর ১২৮ গিগাবাইটের ইউএফএস ২.১ ইন্টারনাল স্টোরেজের সাথে আছে এসডি কার্ডের ব্যবহারে ২৫৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানোর সুবিধা।

C3CB5746 84F3 4674 85E0 0D91BE0E0DDC 20201013150640

আর নিরবচ্ছিন্ন মোবাইল ব্যবহারে আনন্দ জোগাবে রিয়েলমি ইউআই। এছাড়াও ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট আনলক সেন্সর তো আছেই। পাশাপাশি ফোনে অনাকাঙ্ক্ষিতভাবে পানি ঢোকার হাত থেকে বাঁচাতে এর প্রতিটি পোর্টেই আছে সিলিকনের ওয়াটারপ্রুফ সুবিধা।

buy now button

aurora green & polar blue realme 7i
পোলার ব্লু | অরোরা গ্রিন

এখন দারাজে মিরর ডিজাইনের রিয়েলমি ৭ আই মোবাইল পোলার ব্লু ও অরোরা গ্রিন – এই দুটি ব্যতিক্রমী রঙে পাওয়া যাচ্ছে। বাংলাদেশে দারাজ ১১.১১ সেল ক্যাম্পেইন উপলক্ষে গ্রাহকরা রিয়েলমি ৭ আই স্মার্টফোন অর্ডার করতে পারবেন মাত্র ১৮ হাজার ৯৯০ টাকার মধ্যে।

shop button 01

দারাজে আরও পাওয়া যাচ্ছে রিয়েলমি ৭ প্রো স্মার্টফোন! স্টক শেষ হওয়ার পূর্বেই আপনার মূল্যবান অর্ডারটি নিশ্চিত করুন। 

রিয়েলমি ব্র্যান্ডের অন্যান্য মোবাইলঃ রিয়েলমি সি১৭ মোবাইল – দ্যা মিডলেভেল কিং!

download daraz app for the best deals

Found this insightful? Choose your network to share:

Previous ArticleNext Article
Avatar for Shuvo Roy
Shuvo Roy, an enthusiastic Content Writer & Researcher, has expertise in several industries, especially in IT, Software & E-commerce. He loves to explore modern technology and write different technical and creative content for business solutions. Traveling is the next passion to him after writing.

Leave a Reply