যে ৫ উপায়ে ১০০% নিরাপদ ডেলিভারি নিশ্চিত করছে দারাজ বাংলাদেশ 46 1549

সারা পৃথিবীর মতো বাংলাদেশেও ভয়াবহ রূপ নিতে চলেছে করোনা ভাইরাস ঘটিত মারাত্নক সংক্রামক রোগ কোভিড-১৯। মানুষ থেকে মানুষের মাঝে ছড়িয়ে পড়া এই প্রাণঘাতী ভাইরাসকে রুখতে এখনো কোনো কার্যকরী ভ্যাকসিন বা ঔষধ উদ্ভাবন করা যায়নি- ফলে প্রতিরোধ ও সতর্কতাকেই এর বিরুদ্ধে সর্বোত্তম অস্ত্র হিসেবে বিবেচনা করা হচ্ছে। পরিচ্ছনতা ও নিরাপদ সামাজিক দূরত্ব মেনে কোয়ারেন্টিন বা বিচ্ছিন্ন জীবন যাপন করার জন্য জনগণকে কঠোরভাবে সতর্ক করা হয়েছে সরকার থেকে।

কোয়ারেন্টিনে থাকতে হলেও নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্যের জন্য যেন বাইরে বের হতে না যেতে হয়- এজন্য সারা বিশ্বের মতো বাংলাদেশেও মানুষের আগ্রহ বেড়ে গেছে অনলাইন শপিং এ। কিন্তু একজন সচেতন ক্রেতার মনে এই প্রশ্ন ওঠা স্বাভাবিক যে- এসময়ে দেশের বৃহত্তম অনলাইন শপ দারাজ আসলে কতটুকু নিরাপদ? খুবই সময়োপযোগী এই প্রশ্নের জবাব খুঁজতেই আজকের এই লেখা।

চলুন একনজরে দেখে নেয়া যাক অনলাইন ক্রেতাদের নিরাপত্তা নিশ্চিত করতে দারাজের নেয়া সতর্কতামূলক পদক্ষেপসমূহ-

১) অধিকাংশ কর্মচারীদের ওয়ার্ক ফ্রম হোম ও সামাজিক দূরত্ব মেনে চলা

safest product delivery during coronavirus- daraz.com.bd

দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় করোনা ভাইরাস ঘটিত রোগ যাতে ছড়াতে না পারে এজন্য দারাজের অধিকাংশ কর্মচারীই ঘরে বসে কাজ করে যাচ্ছেন ক্রেতাদের কথা মাথায় রেখে। এছাড়া অন্য কর্মাচারীরা ওয়ার্কপ্লেসে প্রয়োজনীয় সামাজিক দূরত্ব ও অন্যান্য সতর্কতা মেনে চলছেন।

২) সর্বোচ্চ সতর্কতায় অর্ডার প্যাকেজিং

safest product delivery during coronavirus- daraz.com.bd

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সুপারিশকৃত পরিচ্ছন্নতা মেনে সর্বোচ্চ সতর্কতায় সম্পন্ন করা হচ্ছে দারাজের প্রোডাক্ট প্যাকেজিং। এক্ষেত্রে নিরাপদ প্যাকেজিং ম্যাটেরিয়ালের মাধ্যমে ও দারাজ হাব, ওয়্যার হাউস বা সর্টিং সেন্টারে সর্বোচ্চ পরিচ্ছন্নতা নীতিমালা মেনে গ্রাহকের কাছে পৌঁছে দেয়া হচ্ছে সেরা পণ্যটি।

>> কোয়ারেন্টিনে সময় কাটানোর দারুণ ৭টি ওয়েবসাইট (পর্ব-১) <<

৩) দারাজ কর্মচারী ও এক্সপ্রেস রাইডারদের নিয়মিত হেলথ চেকাপ

safest product delivery during coronavirus- daraz.com.bd

দারাজ সবসময়ই তার গ্রাহক ও কর্মচারীদের নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। তাই যেসব কর্মচারী, কর্মকর্তা অফিসে আসছেন কিংবা যেসব রাইডার ডেলিভারি নিয়ে যাচ্ছে- সবার আগে তাদের হেলথ চেকাপ করে তারপর তাদেরকে ডেলিভারি প্রদানের অনুমতি দেয়া হচ্ছে।

৪) ডেলিভারি সংশ্লিষ্ট সব কর্মচারীদের সুরক্ষা উপকরণ ব্যবহার

safest product delivery during coronavirus- daraz.com.bd

ওয়্যার হাউস ও লজিস্টিক টিমের সদস্যরা সম্পূর্ণ প্রস্তুতি নিয়েই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ক্রেতাদের নিরাপত্তার কথা মাথায় রেখে। নিয়মিত তাপমাত্রা মনিটরিং, মাস্ক ও গ্লাভস পরে নিজেদের সেরাটা দিয়ে যেতে বদ্ধ পরিকর এসব দারাজ হিরোরা।

>> কোয়ারেন্টিনে সময় কাটানোর দারুণ ৭টি ওয়েবসাইট (পর্ব-২) <<

৫) গ্রাহকদের দরজায় ডেলিভারিসহ বিভিন্ন বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা

safest product delivery during coronavirus- daraz.com.bd

safest product delivery during coronavirus- daraz.com.bd

যদিও বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্যাকেজিং এর মাধ্যমে ভাইরাস ছড়ানো সম্পর্কে সুনির্দিষ্ট কিছু বলেনি, তবু দারাজের রাইডারদেরকে বাড়তি সতর্কতা অবলম্বনের নির্দেশ দেওয়া হয়েছে। এক্ষেত্রে ডেলিভারিটি সরাসরি হাতে না দিয়ে আক্ষরিক অর্থেই গ্রাহকের দোরগোড়ায় দিতে বলা হয়েছে। এছাড়া কাগজের নোটের বদলে ক্রেতাদের দারাজের সহজ ডিজিটাল পেমেন্ট ব্যবস্থা অনুসরণের জন্যও উৎসাহিত করা হচ্ছে।

সবশেষে বলা যায়, ক্রেতাদের নিরাপত্তা নিশ্চিত করতে আন্তরিকভাবে কাজ করে চলেছে দারাজ বাংলাদেশ। সেইসাথে অর্ডারকৃত ডেলিভারিটি যেন দ্রুততম সময়ে ক্রেতাদের কাছে পৌঁছায় সে ব্যাপারেও বিশেষ দৃষ্টি রাখছে দারাজ কর্তৃপক্ষ।

এছাড়া আরো দেখতে পারেন,
জেনে নিন করোনা ভাইরাসের কারণ, লক্ষণ ও প্রতিকার

Ready to download the Daraz App?

Previous ArticleNext Article

46 Comments

  1. আমি তিনটি অর্ডার করছি প্রায় এক সপ্তাহ হলো, এখনো পেলামনা।

  2. আমার পেমেন্ট করা টাকার পন্য এখনো পাইনি।

  3. আমি কিছু কিনতে চাই কেমনে কিনবো আমাকে জানাবেন কি

  4. Bai ame ekta pen oder korse 23 tarik jar serial nambr hosse 606860521024291amr oi pen ta Kobe dely bare Hobe janale balo hoi

    1. ১৬৪৯২ নাম্বারে আপনার সমস্যার কথা বিস্তারিত ভাবে জানান, ধন্যবাদ।

  5. Could you please confirm that you could delivery to my Door and how much is delivery charge?

    My address:-
    Village:- Birabo
    Post :- kanchan
    P/s :- Rupganj
    Dist:- Naraynganj
    Note:- Direction from Dhaka .

    If you able to do it please let me know.

    Please provide your phone number also to discuss about.
    Thanks

  6. Mi note 10 এই যদি কভার থাকে জানাবেন please আপনাদের মোবাইল নাম্বার টা দিবেন।

  7. ভালো পদক্ষেপ গ্রহণ করেছে daraz বাংলাদেশ

  8. আমি বড়াইগ্রাম,নাটোর থেকে মোট ২২৫০টাকার সর্বমোট ৭ টি পণ্য অর্ডার করেছি, আজ প্রায় ১৫ দিনের মত হতে চললো,কিন্তু এখনো ডেলিভারী পাইনি।

  9. আপনারা ঢাকার বাহিরে কিভাবে ডেলিভারি দেন কুরিয়াতে করে। এখন লক দাউন অবস্তুায় পন্য ডেলিভারি ঢাকার বাহিরে কি পন্য কি দিতে পারেন।but এখন কুরিয়া বন্ধ আছে।

  10. SORRY TO SAY ONE MONTH OR ABOVE THAT I HAVE A ORDER POLO TEE SHIRT COLOR WHITE AND GREEN COMBINATION BUT DARAZ DELIVERY ME WHITE AND YELLOW. NOW I DECIDE I CAN’T BUY ANY PRODUCTS FROM DARAZ, I ALLREDY DISCUSS MY FRIENDS CIRCLE AND THEY ARE DECIDE THEY CAN’T BUY ANY PRODUCT FORM DARAZ

    1. ১৬৪৯২ তে কল করে কিংবা অর্ডার নাম্বারটি দিয়ে সহজেই চেক করতে পারবেন আপনার অর্ডারটির বর্তমান অবস্থা। বিস্তারিত জানতে নিচের লিঙ্কে ক্লিক করুন।

      https://blog.daraz.com.bd/2019/11/14/track-your-daraz-order/

    1. যেকোন ডিজিটাল গুডস কিংবা নিত্য প্রয়োজনীয় গ্রোসারি পণ্য অর্ডার করলেই পৌঁছে যাবে আপনার কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

css.php